• রবিবার, ৩০ জুন ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে প্রাকৃতিক দূর্যোগ ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে টেউটিন ও চেক বিতরণ মহিলা শিক্ষিকাদের নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের নিরাপদ মাতৃত্ব দিবসের কমিউনিটি সভা রাঙামাটি জেলা ছাত্র লীগের কমিটিতে কাপ্তাইয়ে সাইথোয়াই অং চৌধুরীর যুগ্ম সম্পাদক পদে আসীন  সারা দেশের ন্যায় খাগড়াছড়িতেও আজ থেকে এইচ.এস.সি. পরীক্ষা শুরু কাপ্তাইয়ে এইচএসসি পরীক্ষা শুরু: অংশ নিচ্ছেন ৮৫২ জন পরীক্ষার্থী দীঘিনালায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তুর স্থাপন রাইখালীতে উদ্ধার করা টিয়া পাখি রাঙ্গুনীয়া শেখ  রাসেল এভিয়ারীতে পার্কে  হস্তান্তর লংগদুতে বজ্রপাতে নিহত পরিবারদের মাঝে বাংলাদেশ জামাতে ইসলামী, র, আর্থিক অনুদান প্রদান হাতি – মানুষ দ্বন্দ্ব নিরসনে রাইখালীতে বন বিভাগের মতবিনিময় সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে ভোক্তা অধিকার এর অভিযানে ১০ হাজার টাকা জরিমানা আদায় মোংলায় জেলে পরিবারে নীরব কান্না বাঘাইছড়িতে ২৭বিজিবির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি) / ৯৩ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি)

রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুন) সকালে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। রাঙ্গামাটির সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: নূয়েল খীসা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভায় টিআইবি’র কমিউনিটি মনিটরিং ও কমিউনিটি অ্যাকশন সভা থেকে প্রাপ্ত মতামতসমূহ নিয়ে আলোচনা করা হয়। সনাকের স্বাস্থ্য উপ কমিটির আহবায়ক নিরূপা দেওয়ান আলোচ্যসূচি সমূহ আলোচনা করেন এবং প্রধান অতিথি আলোচ্যসূচির সমস্যাসমূহ দ্রুত সমাধানের বিষয়ে আশ্বাস প্রদান করেছেন। তিনি বলেছেন, দালাল ও ডায়াগনষ্টিক সেন্টারের এজেন্টদের হয়রানি রোধে পদক্ষেপ গ্রহণ করা হবে ও নিম্নমানের যে সমস্ত ডায়াগনষ্টিক সেন্টার আছে সেগুলোকে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া হেল্প ডেস্ক চালুু করা, অভিযোগ ও পড়ামর্শ বক্স চালু করা, আউটডোর রোগীদের প্রেসক্রিপশন অনুযায়ী মজুদ থাকা সাপেক্ষে পর্যাপ্ত ওষুধ সরবরাহ করা, হাসপাতালে কর্মরত ডাক্তাররা নিজ নিজ ডিউটি শিডিউল অনুসরণ করা, আর্থিক লেনদেন জনিত সকল বিষয়ে নিয়মিত রশীদ প্রদান ইত্যাদি বিষয়ে সিভিল সার্জন সংশ্লিষ্ট ডিপার্টমেন্টের দায়িত্বপ্রাপ্তদের এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে বলেন।

এছাড়া, ডেঙ্গু ও ম্যালেরিয়া বিষয় সচেতনতা তৈরি ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয় টিআইবি’র ইয়েস সদস্য নুসরাত খানম এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সনাক সদস্য অমলেন্দু হাওলাদার। এছাড়া, সভায় সনাক সদস্য অঞ্জুিলকা খীসা, নিরূপা দেওয়ান, রনজিত নাথ, মুজিবল হক বুলবুল, হাসাপাতালের আবাসিক মেডিকেল অফিসার মোঃ শওকত আকবর, রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল প্রমূখ বক্তব্য প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ