• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

গোয়ালন্দে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সাইফুর রহমান পারভেজ, রাজবাড়ী প্রতিনিধি।। / ৮৪ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

 

সাইফুর রহমান পারভেজ,গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি

রাজবাড়ীর গোয়ালন্দে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।

২৬ মার্চ সোমবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এ দিন প্রত্যুষে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্প অর্পন করে।

প্রথমেই উপজেলা প্রশাসনের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যাতি বিকাশ চন্দ্র সহ উপজেলার সর্বস্তরের সরকারি কর্মকর্তা কর্মচারীগণ। পরে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও গোয়ালন্দ ঘাট থানা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুষ্পার্ঘের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর একে একে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক সংগঠন, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে উপজেলা কোর্ট চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি কাজী কেরামত আলী সকাল ১০টায়
অনুষ্ঠানের উদ্বোধন করেন।
ছাত্র-ছাত্রীদের সমাবেশ, জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তলন, বাংলাদেশ পুলিশ, আনসার-বিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বিএনসিসি সমন্বয়ে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন। প্রাথমিক ও মাধ্যমিক পর্যয়ে অতিথিদের সালাম প্রদান সহ দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবং প্রথম পর্যয়ের উপস্থিত অতিথিদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র এর সভাপতিত্বে স্বাধীনতা দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,রাজবাড়ী – ১ আসনের সংসদ সদস্য ও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় স্থায়ী কমিটির সদস্য কাজী কেরামত আলী,আরও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিলীগের সভাপতি মোস্তফা মুন্সী, পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিপ্লব ঘোষ, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত প্রানবন্ধু চন্দ্র বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সামাদ মোল্লা । অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধাগণ সাংবাদিক ও গণ্যম্যান্য ব্যাক্তিবর্গ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ