• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

গোয়ালন্দে আগুনে পুড়ে নিঃস্ব দুই দিনমজুর পরিবার

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি / ৭০৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৩ মার্চ, ২০২৪

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ উপজেলা প্রতিনিধ

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের জিতু শেখের পাড়ায় রান্না ঘরের চুলার আগুনে পুড়ে নিঃস্ব দুই দিনমজুর পরিবার। মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যার দিকে চুলোর রান্না করা আগুন থেকে আগুনের সুত্রপাত। নিমিষেই দুই পরিবারের সবকিছু পুড়ে ছারখার হয়ে যায়। এসময় গ্রামের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনে তবে তার আগেই থাকার ঘর ছাড়া বাকী সব কিছুই পুড়ে ছারখার হয়ে যায়।

জানাযায়, রান্না ঘরের চুলার আগুন থেকে আগুন লাগার সুত্রপাত হয়, এরপর দাউদাউ করে আগুনের লেলিহান শিখায় শেষ হয়ে যায় তার তিনটি টিনের ছাপড়া ঘর। সেই সাথে জমির দলিল সহ সব কিছুই। এবং সেই সাথে পুরে যায় আলী শেখের একটি ঘর।

গোয়ালন্দ ফায়ারসার্ভিস এর টিম লিডার সাবেকুল ইসলাম বলেন, আমরা ঘটনা শোনার সাথে সাথে দুটি টিম নিয়ে ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি কিন্তু তার আগেই হতদরিদ্র এই পরিবারের শেষ সম্বল টুকু শেষ হয়ে যায়। তবে আগুন নিয়ন্ত্রণে আনায় আশে পাশের বাড়িঘর গুলো রক্ষা পেয়েছে।

পরিবারের সদস্যরা জানায়, চোখের সামনেই মুহূর্তেই আগুন ছড়িয়ে পরে। সব পুড়ে ছাই হয়ে যায়। সোহরাব শেখ বলেন আমার আর কিছুই রইলো না রাতে ঘুমাবো সেই জায়গাটুকু পর্যন্ত শেষ হয়ে গেছে।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আজ দশদিনের খাবার এবং কম্বল বিতরণ করছি। দুই একদিনের মধ্যে আর্থিক সহায়তা করা হবে এবং সেই সাথে কিছু ঢেউটিন দেওয়া হবে ঘর তোলার জন্য।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ