• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন
শিরোনাম
রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত

আলীকদমে জমি দখলকে কেন্দ্র করে গুরুতর আহত গৃহবধু

রাসেল মজুমদার, আলীকদম (বান্দরবান)  / ৩২৯ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩

রাসেল মজুমদার, আলীকদম (বান্দরবান) 

বান্দরবানের আলীকদম উপজেলার নয়াপাড়া ইউনিয়নে জমি দখলের ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষ চাচাতো ভাইদের হামলায় রক্তাক্ত জখম হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন খতিজা বেগম নামের এক নারী। এ ঘটনা ঘটেছে বুধবার (৩০ আগস্ট) গভীর রাত তিনটার সময়। খতিজা বেগেমের স্বামীর নাম জামাল উদ্দিন। খতিজার পিতার সাথে প্রতিপক্ষ আব্দুল হামিদ গংদের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। গত চলতি বছরের ২২ মে আহত খতিজা বেগমের পিতা বাদী হয়ে হামলাকারী আব্দুল হামিদ, শাহেদ, আব্দুর রহিম ও আব্দুল হাকিম-সহ ১০জনকে বিবাদী করে বান্দরবান জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (আমলী-২)-এ সি.আর মামলা দায়ের করেন।

ঘটনার বিষয়ে জানতে চাইলে নয়াপাড়া ইউপি চেয়ারম্যান মো. কফিল উদ্দিন বলেন, জোর করে জমি দখলের ঘটনায় প্রতিপক্ষের লোকজন আলী আকবরের মেয়েকে মেরছে। এ ঘটনাটি আমি জেনেছি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আহত খতিজার মাথায়, হাতে ও গালে প্রতিপক্ষের দায়ের কোপে রক্তাক্ত জখম হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। খতিজার বাম হাত ভেঙ্গে গেছে এবং মাথায় দায়ের গভীর কোপ লেগেছে।

হামলাকারীরা বুধবার গভীর রাত তিনটার সময় আলী আকবরের আখ ক্ষেত থেকে আখ কেটে নেওয়াতে বাধা প্রদান করলে খতিজার ওপর হামলে পড়ে। এ সময় খতিজার মাথায়, হাতে, গালে দায়ের কোপ দিয়ে রক্তাক্ত করে।

এ ব্যাপারে হামলার ঘটনায় অভিযুক্ত আব্দুল হামিদ বলেন, আলী আকবর আমার আপন জেঠা হন। তিনি আমার পিতার ৭৮ কড়া জমি দখল করে নেয়। আমাদের পিতা মারা যাওয়ার পর জমির দখল চাইলে জেঠা আলী আকবর জমি ছেড়ে দিচ্ছে না। এ ঘটনায় বুধবার সন্ধ্যায় আমরা জমি দখলে নিয়েছি। আমাদের অংশের ৭৮ কড়া জমিতে যে আখ ক্ষেতের সারি পড়েছে সেগুলি আমরা কেটে ফেলেছি। এতে কোন ঘটনা হয়নি। খতিজার আঘাত পাওয়ার ঘটনায় আমরা দায়ী নই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ