• শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে চট্টগ্রামের বাকলিয়া হতে পলাতক আসামি গ্রেফতার সিন্দুকছড়ি সেনা জোনের পক্ষ থেকে ঈদ উপহার ও মানবিক সহায়তা প্রদান ঈদুল আযহা উপলক্ষে কাপ্তাই জোনের ত্রাণ সামগ্রী সহায়তা প্রদান  মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

সরকারবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে ৩৪ বুয়েট শিক্ষার্থী গ্রেপ্তার

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৩৭ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩১ জুলাই, ২০২৩

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে সোমবার (৩১ জুলাই)বেড়াতে গিয়ে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে একটি পর্যটকবাহী নৌকা থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বর্তমান ও সাবেক ৩৪ শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে তাহিরপুর থানা পুলিশ।

তাঁদের বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপ ঘটানো, জনসাধারণের জানমালের ক্ষতি সাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র ও ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অপরাধে মামলা হয়েছে। তাহিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদুল কবির বাদী হয়ে মামলাটি করেছেন। আসামিদের আদালতে পাঠানো হয়েছে।

এর আগে তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নে দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাটলাই নদীর পাড় থেকে ইউনিয়নের নতুনবাজার পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে তাঁদের আটক করে পুলিশ।

পুলিশের ভাষ্য, আজ সোমবার তাহেরপুর থানা উত্তর শ্রীপুর ইউনিয়নে দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাটলাই নদীর পাড়ে জনৈক শহিদুলের নৌকা থেকে বুয়েটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত এবং বিভিন্ন স্থানে বসবাসরত ৩৪ জনকে গ্রেপ্তার করে সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩) এর বিভিন্ন ধারায় এসআই রাশেদুল কবির বাদী হয়ে সন্ত্রাসী কার্যকলাপ ঘটানো, জনসাধারণের জানমালের ক্ষতি সাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অপরাধে মামলা রুজু করে।

গ্রেপ্তারদের মধ্যে বুয়েটর বর্তমান ১৯ শিক্ষার্থীর পরিচয় নিশ্চিত করেছে পুলিশ। তাঁরা হলেন- মেটেরিয়াল্স অ্যান্ড মেটালারজিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের আফিফ আনোয়ার, বখতিয়ার নাফিস (৪র্থ বর্ষ, মেকানিক্যাল বিভাগ), মো. সাইখ সাদিক (১ম বর্ষ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ), ইসমাইল ইবনে আজাদ (১ম বর্ষ, নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং), সাব্বির আহম্মেদ (১ম বর্ষ, নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং), তাজিমুর রাফি (২য় বর্ষ, নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং), মো. সাদ আদনান অপি (৩য় বর্ষ, বস্তু ও ধাতব কৌশল), মো. শামীম আল রাজি (১ম বর্ষ, বস্তু ও ধাতব কৌশল), মো. আব্দুলাহ আল মুকিত (৩য় বর্ষ, যন্ত্র কৌশল), মো. জায়িম সরকার (১ম বর্ষ, শিল্প ও উৎপাদন কৌশল), হাইছাম বিন মাহবুব (এমএ ১ম বর্ষ, সিভিল ইঞ্জিনিয়ারিং), মাহমুদুর হাসান (৩য় বর্ষ, যন্ত্র কৌশল), খালিদ আম্মার (২য় বর্ষ, আইপিই) মো. ফাহাদুল ইসলাম (৩য় বর্ষ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং), তানভির আরাফাত ফাহিম (২য় বর্ষ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং), এ টি এম আবরার মুহতাদী (২য় বর্ষ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং), মো. ফয়সাল হাবিব (২য় বর্ষ, ইন্ডাস্টিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং), আব্দুল বারি (বর্ষ ও বিভাগ উল্লেখ করা হয়নি) ও আনোয়ারুল্লাহ সিদ্দিকী (৪র্থ বর্ষ, বস্তু ও ধাতব কৌশল)।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সাঈদ জানান, তাহেরপুর থানার দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাটলাই নদীর পাড়ে জনৈক শহিদুলের নৌকা থেকে বুয়েটের সাবেক ও বর্তমান ৩৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে তাহিরপুর থানার এসআই রাশেদুল কবির বাদী হয়ে সন্ত্রাসী কার্যকলাপ ঘটানো, জনসাধারণের জানমালের ক্ষতি সাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগে মামলা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ