• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন
শিরোনাম
ঈদ উপলক্ষে হরিহরনগর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ বাগেরহাটে বেআইনীভাবে প্রস্তুত হচ্ছে শামুকের খোলস পুড়িয়ে চুন ২ এপিবিএন, মেঘলা, বান্দরবান কর্তৃক একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য বাকী আছে ১দিন-গরু বাজারে ভীড় ক্রেতা ও বিক্রেতার শার্শা বেনাপোল বন্দরের ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা লংগদুতে বজ্রপাতে নিহত ৪ নিখোঁজ ১ মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা কাপ্তাই শিল্প এলাকা হতে উদ্ধার ১২ টি পান কৌড়ি  শেখ রা‌সেল এভিয়ারী এন্ড ইকো-পার্কে হস্তান্তর  আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট

মানবতাবিরোধী অপরাধ নাটোরে পলাতক ফাঁসির আসামি গ্রেপ্তার

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৯০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৬ জুলাই, ২০২৩

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ড পাওয়া পলাতক আসামি মো. ফসিয়ার রহমানকে নাটোরের লালপুর থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫ নাটোর ক্যাম্পের সদস্যরা। আজ বুধবার (২৬ জুলাই) দুপুরে লালপুরের কদিমচিলান ইউনিয়নের পানঘাটা সরদারপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া আসামি মো. ফসিয়ার রহমান যশোর জেলার বাঘারপাড়া থানার ছোট খুদরা গ্রামের মৃত মনছুর আলীর ছেলে।

র‍্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লালপুরে অভিযান চালায় র‍্যাবের একটি টিম। অভিযানকালে লালপুর থানাধীন কদিমচিলান ইউনিয়নের পানঘাটা সরদারপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার ফরহাদ হোসেন আরও জানান, গ্রেপ্তার আসামি মো. ফসিয়ার রহমান রাজাকার বাহিনীর সদস্য ছিল। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে অপহরণ, নির্যাতন, আটক, ৬ জনকে হত্যাসহ বিভিন্ন মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত ছিল।

আন্তজার্তিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এ মো. ফসিয়ার রহমানসহ যশোরের ৪ জনের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধ প্রমাণিত হলে গত ২৫ বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল মৃত্যুদণ্ডের আদেশ দেন। মৃত্যুদণ্ডের আদেশের পর থেকে মো. ফসিয়ার রহমান ছদ্মবেশ ধারণ করে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল। বুধবার বিকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ