• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

বান্দরবানে কুকি-চিন সন্ত্রাসীদের গুলিতে ২ সেনা নিহত

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ১১০০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৭ মে, ২০২৩

বান্দরবানের রুমা উপজেলায় কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ও গুলিতে সেনাবাহনীর দুই সৈনিক নিহত ও দুজন অফিসার আহত হয়েছেন।

গত মঙ্গলবার (১৬ মে) এ ঘটনা ঘটে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) বুধবার বেলা সাড়ে ১২টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, বান্দরবানের রুমা উপজেলার সুংসুংপাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়া এলাকায় সশস্ত্র সন্ত্রাসীরা আস্তানা গেড়েছে। পরে সুংসুংপাড়া আর্মি ক্যাম্পের মেজর মনোয়ারের নেতৃত্বে একটি টহল দল মঙ্গলবার সেখানে রওয়ানা দেয়। টহল দলটি জারুলছড়ি পাড়ার পানির ছড়ার কাছাকাছি পৌঁছালে ১টা ৫৫ মিনিটে কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ও অতর্কিত গুলি করা শুরু করে।

এতে দুজন সেনা অফিসার আহত ও দুজন সৈনিক নিহত হন। তাৎক্ষণিক হেলিকপ্টারের মাধ্যমে তাদের উদ্ধার করে চট্টগ্রাম সিএমএইচে নেওয়া হয়। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় আহত দুই সৈনিক মারা যান। বর্তমানে আহত দুই অফিসার সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত সেনা সদস্য হলেন ২৮ বীরের সৈনিক তৌহিদুল ইসলাম (২০) ও সৈনিক আলতাব হোসাইনন(২৪) এবং একই ঘটনায় আহত ২ সেনা কর্মকর্তা হলেন, ২৮ বীরের মেজর মোহাম্মদ মনোয়ার হোসেন(৩২), ক্যাপ্টেন মোঃ ইশতিয়াক আহমেদ সৈকত(২৪)। তারা বর্তমানে চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন।

একই ঘটনায় কেএনএ এর বেশ কয়েকজন আহত হলেও তাদের অনেককে সীমান্তের ওপারে বার্মিজ অংশে পাঠিয়ে দেয়া হয়েছে। অভিযান এখনো চলমান থাকায় বিস্তারিত জানা সম্ভব হয়নি।

আইএসপিআর আরও জানায়, সাম্প্রতিক সময়ে কেএনএ সন্ত্রাসীরা বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার গহীনে সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে অরাজক পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছেন।

দেশের জন্য আত্মোৎসর্গকারী শহীদ সেনাসদস্যদের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে সেনাবাহিনী প্রধান গভীর শোক প্রকাশ করেছেন ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ