• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
শান্তি চুক্তির ৬৫টি ধারা সম্পূর্ণভাবে বাস্তবায়িত হয়েছে- জাতিসংঘে বাংলাদেশ শান্তিচুক্তির অগ্রগতি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত- লোকমান সভাপতি, মাসুম রানা সম্পাদক কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত

মাগুরার তুষ্টলাল অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণ সনদ বিতরণ

মাগুরা সংবাদদাতা / ৫৯৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

গত ১২ ডিসেম্বর মাগুরার সদর উপজেলায় কুচিয়ামোড়া গ্রামের প্রতিবন্ধীদের বিশেষায়িত স্কুল তুষ্টলাল প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে প্রশিক্ষণ সনদ বিতরণ করা হয়। রান ডেভেলপমেন্ট সোসাইটি আয়োজিত এই প্রশিক্ষণ কর্মসূচিতে মোট ২৬ জন শিক্ষককে একমাস কালীন প্রশিক্ষণ প্রদান করা হয়। এই প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের আরো ভালোভাবে বিজ্ঞানসম্মত শিক্ষা প্রদান করতে পারবেন। স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি বিষ্ণুপদ রায় বলেন ” স্কুলের শিক্ষকদের ও শিক্ষার মান উন্নয়নে আমরা সব সময় অগ্রাধিকার দিয়ে থাকি। সরকারি সহায়তা পেলে ও এমপিওভুক্ত হলে স্কুলটি প্রতিবন্ধীদের স্বপ্নের স্কুলে পরিণত হবে” । উক্ত সনদ প্রদান অনুষ্ঠানে রান ডেভলপমেন্ট সোসাইটির মহাসচিব গাউছুল আজম উপস্থিত ছিলেন, তিনি বলেন ” সায়মা ওয়াজেদ পুতুলের আদর্শ ধারণ করে তুষ্টলাল অটিস্টিক বিদ্যালয়টি মাগুরার প্রথম সারির মানসম্মত একটি প্রতিবন্ধী বিদ্যালয়ে পরিণত হয়েছে, তুলনামূলকভাবে স্বল্পআয়ের কুচিয়ামোড়া ইউনিয়নে এই বিদ্যালয়টি প্রতিবন্ধীদের জন্য একটি প্রদীপ শিখা।” উল্লেখ্য তুষ্টলাল অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রতিবন্ধী ছাত্র-ছাত্রী সংখ্যা প্রায় ৪৫০ এর অধিক।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রান ডেভেলপমেন্ট সোসাইটির পরিচালক,রেজোউল করিম,গোপালগ্রাম ইউ পি চেয়ারম্যান নাজমুল হোসেন রাজিব, মাগুরা জেলা আ,লীগের যুবও ক্রিড়া সম্পাদক মুস্তাফিজুর রহমান স্বপন, ট্রেনিং কো অর্ডিনেটর আয়শা সিদ্দিকা, পরিচালক রান গ্রুপ সাফিনুর রহমান,রান ডেভেলপমেন্ট সোসাটির সহধর্মনী মহসচিব মিষ্টি আহম্মেদ, ইউনিয়নের জনপ্রিয় আওয়ামী লীগ নেতা তুষার ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। পরে প্রতিবন্ধিদের জন্য মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ