• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
শিরোনাম
রামগড় থানার অফিসার ইনচার্জ দেব প্রিয় দাশ জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত পানছড়িতে গুচ্ছগ্রামের গম না দেওয়াকে কেন্দ্র করে মারামারি, আহত ৩ কুকি চিনের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রাখাসহ পাহাড়ের বিভিন্ন ইস্যু নিয়ে পিসিএনপি’র সংবাদ সম্মেলন হালদার উজানে বালু উত্তোলনের দায়ে মানিকছড়িতে একজনকে জরিমানা সাজেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করেছে সেনাবাহিনী সীমান্ত সড়কের রাস্তার পাশে পড়েছিল মরদেহ,উদ্ধার করলো পুলিশ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী দীপংকর তালুকদার এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন কাপ্তাই উপজেলা পরিষদ এর নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

মাগুরার তুষ্টলাল অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণ সনদ বিতরণ

মাগুরা সংবাদদাতা / ৬২৭ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

গত ১২ ডিসেম্বর মাগুরার সদর উপজেলায় কুচিয়ামোড়া গ্রামের প্রতিবন্ধীদের বিশেষায়িত স্কুল তুষ্টলাল প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে প্রশিক্ষণ সনদ বিতরণ করা হয়। রান ডেভেলপমেন্ট সোসাইটি আয়োজিত এই প্রশিক্ষণ কর্মসূচিতে মোট ২৬ জন শিক্ষককে একমাস কালীন প্রশিক্ষণ প্রদান করা হয়। এই প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের আরো ভালোভাবে বিজ্ঞানসম্মত শিক্ষা প্রদান করতে পারবেন। স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি বিষ্ণুপদ রায় বলেন ” স্কুলের শিক্ষকদের ও শিক্ষার মান উন্নয়নে আমরা সব সময় অগ্রাধিকার দিয়ে থাকি। সরকারি সহায়তা পেলে ও এমপিওভুক্ত হলে স্কুলটি প্রতিবন্ধীদের স্বপ্নের স্কুলে পরিণত হবে” । উক্ত সনদ প্রদান অনুষ্ঠানে রান ডেভলপমেন্ট সোসাইটির মহাসচিব গাউছুল আজম উপস্থিত ছিলেন, তিনি বলেন ” সায়মা ওয়াজেদ পুতুলের আদর্শ ধারণ করে তুষ্টলাল অটিস্টিক বিদ্যালয়টি মাগুরার প্রথম সারির মানসম্মত একটি প্রতিবন্ধী বিদ্যালয়ে পরিণত হয়েছে, তুলনামূলকভাবে স্বল্পআয়ের কুচিয়ামোড়া ইউনিয়নে এই বিদ্যালয়টি প্রতিবন্ধীদের জন্য একটি প্রদীপ শিখা।” উল্লেখ্য তুষ্টলাল অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রতিবন্ধী ছাত্র-ছাত্রী সংখ্যা প্রায় ৪৫০ এর অধিক।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রান ডেভেলপমেন্ট সোসাইটির পরিচালক,রেজোউল করিম,গোপালগ্রাম ইউ পি চেয়ারম্যান নাজমুল হোসেন রাজিব, মাগুরা জেলা আ,লীগের যুবও ক্রিড়া সম্পাদক মুস্তাফিজুর রহমান স্বপন, ট্রেনিং কো অর্ডিনেটর আয়শা সিদ্দিকা, পরিচালক রান গ্রুপ সাফিনুর রহমান,রান ডেভেলপমেন্ট সোসাটির সহধর্মনী মহসচিব মিষ্টি আহম্মেদ, ইউনিয়নের জনপ্রিয় আওয়ামী লীগ নেতা তুষার ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। পরে প্রতিবন্ধিদের জন্য মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ