• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
শিরোনাম
ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ

মানিকছড়িতে ইউনিয়ন পর্যায়ে এ্যাডভোকেসী এন্ড নেটওয়ার্কিং ফোরামের সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ১৬২ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩

বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস সিপিপি পিএইপি-২ প্রকল্পের উদ্যোগে মানিকছড়ি সদর ইউনিয়নের দক্ষিণ ফকিরনালা এলাকায় ইউনিয়ন পর্যায়ের এ্যাডভোকেসী এন্ড নেটওয়ার্কিং ফোরামের সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে মানিকছড়ি উপজেলার দক্ষিণ ফকিরনালা এলাকার সমস্যা চিহ্নিত করে ফোরামের সদস্যরা পরিকল্পনা তৈরী করেন। যা বিভিন্ন সরকারি-বেসকারি প্রতিষ্ঠানের সাথে সমন্বয় করে সমাধান করার সিদ্ধান্ত গৃহিত হয়।

ফোরাম সভায় সিপিপি পিএইপি-২ প্রকল্পের জুনিয়র কর্মসূচি কর্মকর্তা (হিসাব ও প্রশাসন) নেছারুল আলম খান, সিপিপি পিএইপি -২ প্রকল্পের মাঠ কর্মকর্তা মো. সোলায়মান, মাঠ সহায়ক আবাইশে মারমা, হিমেল চাকমা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, Fair Ecological Transition বাস্তবায়নে পশুপালের পাশাপাশি কৃষির আধুনিক প্রযুক্তির কোন বিকল্প নেই। পশু লালন-পালন করে অর্থনৈতিক ভাবে লাভবান হওয়া যায় ও পারিবারিক পুষ্টির চাহিদা মেটায়। সেই সাথে বাড়ির আশে পাশে সবজি চাষ ও ভার্মি কম্পোস্ট সার উৎপাদন কওে বাড়তি আয় করার পরামর্শ দেন।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ