• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

বনসংরক্ষনে অনুদান দিলেন পাজেপ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী

মোঃ আরিফুল ইসলাম,নিজস্ব প্রতিবেদক মাটিরাঙ্গা:- / ২৩০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার কুতুবছড়ি মনপাড়া ভিসিএফ পরিদর্শন করেছে ইউএনডিপি ও -খাগড়াছড়ি জেলা পরিষদের কর্মকর্তারা।

জানাযায়, পরিদর্শন টিম কাপ্তাই লেক দিয়ে স্পিডবোর্ড হয়ে কুতুবছড়ি মনপাড়ায় যায়, সেখানে পৌঁছানোর পর চেয়ারম্যানসহ সকলকে পাড়াবাসী ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন। পরে ঐ এলাকার বারুদগোলা মৌজার কুতুবছড়ি মনপাড়ার অফিস ঘর উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

এসময় চেয়ারম্যান বলেন, আজকের ভিজিটের মুল উদ্দেশ্য হলো বনসংরক্ষন করা। তিনি ৩ জেলার মধ্যেই সমন্বয় করে একটি ডিপিপি করার প্রস্তাবনা করেন। ইউএনডিপি কে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, ভিসিএফ গুলোকে বাচাতে হবে, আগামী প্রজন্ম কে সুন্দর পৃথিবী উপহার দিতে হলে অবশ্যই ভিসিএফ গুলোকে সুরক্ষা করতে হবে। তিনি ভিসিএফ এর উপর নির্ভর জনগোষ্ঠীর জীবন -জীবিকার বিকল্প ব্যবস্হার জন্য ইউএনডিপির পাশাপাশি পরিবেশ মন্ত্রনালয়ের সাথে আলোচনা করবেন বলে পাড়াবাসী কে আশ্বাস দেন।

কুতুবছড়ি মনপাড়া ভিসিএফ পরিদর্শনে চেয়ারম্যান পাড়াবাসীদের বনসংরক্ষন, ও ভিসিএফ গুলোকে আরও সুদৃঢ় করনের জন্য নগদ১০০০০০ টাকা ও স্কুলের জন্য ৫০০০০ টাকা কমিটির সভাপতির হাতে তুলে দেন। তিনি কুতুবছড়ি মনপাড়া পাড়াবাসী কে খাগড়াছড়ির ভিসিএফ কার্যক্রম দেখতে খাগড়াছড়ি আসার নিমন্ত্রণ জানান।

যৌথভাবে বাস্তবায়নাধীন CHTWCA প্রকল্পের এক্সপোজার ভিজিটে চেয়ারম্যানের সফরসঙ্গী ছিলেন পরিষদের মুখ্যনির্বাহী কর্মকর্তা টিটন খীসা, প্রশাসনিক কর্মকর্ত মোহাম্মদ সাইফুল্লাহ, সদস্য কল্যাণ মিএ বড়ুয়া, নিলোৎপল খীসা, ইউএনডিপির প্রজেক্ট ম্যানাজার (NPM) সুপ্রদীপ চাকমা, খাগড়াছড়ির ইউএনডিপির প্রতিনিধি ও CHTWCA প্রকল্পের ফোকাল উশিংমং চৌধুরী, CHTWCA প্রকল্পের জেলা কর্মকর্তা নাজিম ফরায়েজি।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ