• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
শান্তি চুক্তির ৬৫টি ধারা সম্পূর্ণভাবে বাস্তবায়িত হয়েছে- জাতিসংঘে বাংলাদেশ শান্তিচুক্তির অগ্রগতি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত- লোকমান সভাপতি, মাসুম রানা সম্পাদক কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত

বনসংরক্ষনে অনুদান দিলেন পাজেপ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী

মোঃ আরিফুল ইসলাম,নিজস্ব প্রতিবেদক মাটিরাঙ্গা:- / ২২৭ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার কুতুবছড়ি মনপাড়া ভিসিএফ পরিদর্শন করেছে ইউএনডিপি ও -খাগড়াছড়ি জেলা পরিষদের কর্মকর্তারা।

জানাযায়, পরিদর্শন টিম কাপ্তাই লেক দিয়ে স্পিডবোর্ড হয়ে কুতুবছড়ি মনপাড়ায় যায়, সেখানে পৌঁছানোর পর চেয়ারম্যানসহ সকলকে পাড়াবাসী ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন। পরে ঐ এলাকার বারুদগোলা মৌজার কুতুবছড়ি মনপাড়ার অফিস ঘর উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

এসময় চেয়ারম্যান বলেন, আজকের ভিজিটের মুল উদ্দেশ্য হলো বনসংরক্ষন করা। তিনি ৩ জেলার মধ্যেই সমন্বয় করে একটি ডিপিপি করার প্রস্তাবনা করেন। ইউএনডিপি কে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, ভিসিএফ গুলোকে বাচাতে হবে, আগামী প্রজন্ম কে সুন্দর পৃথিবী উপহার দিতে হলে অবশ্যই ভিসিএফ গুলোকে সুরক্ষা করতে হবে। তিনি ভিসিএফ এর উপর নির্ভর জনগোষ্ঠীর জীবন -জীবিকার বিকল্প ব্যবস্হার জন্য ইউএনডিপির পাশাপাশি পরিবেশ মন্ত্রনালয়ের সাথে আলোচনা করবেন বলে পাড়াবাসী কে আশ্বাস দেন।

কুতুবছড়ি মনপাড়া ভিসিএফ পরিদর্শনে চেয়ারম্যান পাড়াবাসীদের বনসংরক্ষন, ও ভিসিএফ গুলোকে আরও সুদৃঢ় করনের জন্য নগদ১০০০০০ টাকা ও স্কুলের জন্য ৫০০০০ টাকা কমিটির সভাপতির হাতে তুলে দেন। তিনি কুতুবছড়ি মনপাড়া পাড়াবাসী কে খাগড়াছড়ির ভিসিএফ কার্যক্রম দেখতে খাগড়াছড়ি আসার নিমন্ত্রণ জানান।

যৌথভাবে বাস্তবায়নাধীন CHTWCA প্রকল্পের এক্সপোজার ভিজিটে চেয়ারম্যানের সফরসঙ্গী ছিলেন পরিষদের মুখ্যনির্বাহী কর্মকর্তা টিটন খীসা, প্রশাসনিক কর্মকর্ত মোহাম্মদ সাইফুল্লাহ, সদস্য কল্যাণ মিএ বড়ুয়া, নিলোৎপল খীসা, ইউএনডিপির প্রজেক্ট ম্যানাজার (NPM) সুপ্রদীপ চাকমা, খাগড়াছড়ির ইউএনডিপির প্রতিনিধি ও CHTWCA প্রকল্পের ফোকাল উশিংমং চৌধুরী, CHTWCA প্রকল্পের জেলা কর্মকর্তা নাজিম ফরায়েজি।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ