• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

মহেশখালী রাখাইনপাড়ায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতায় চরম ভোগান্তি

হ্যাপী করিম (মহেশখালী) কক্সবাজার: / ২২১ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২

মহেশখালী পৌরসভা রাখাইনপাড়া এলাকায় নিউ হ্যাভেন মার্কেটের সামনের সড়কে দুই পার্শ্বে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানি আটকে পানিতে দূর্গন্ধ চড়াচ্ছে ব্যবসায়ী, ক্রেতা ও পথচারীরা ঝুঁকি নিয়ে চলাচল করছে। জলাবদ্ধতার কারণে কয়েকটি স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ১৯ আগষ্ট-২০২২ শুক্রবার সকালে সামান্য বৃষ্টিতে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা কোন ড্রেন না থাকায় পানি আটকে থাকার ফলে ঝুঁকি নিয়ে চলাচল করছে ব্যবসায়ী ও ক্রেতারা। বাজারের নিদ্দিষ্ট ময়লা ফেলার জায়গা নেই । অর্ধশতাধিক দোকানের ময়লা আবজনা পানিতে পেলায় দূর্গন্ধযুক্ত ময়লা পানি উপচে পড়ছে সড়কের দুই পাশে। দূর্গন্ধযুক্ত ময়লা পানির কারণে স্থানীয় বাসিন্দা ও পথচারীদের স্বাভাবিক চলাচল করা দুষ্কর হয়ে দাঁড়িয়েছে। দূর্গন্ধযুক্ত ময়লা পানির কারণে বিভিন্ন প্রকারের পানিবাহিত রোগে আক্রান্তের আশঙ্কা করছেন স্থানীয় ব্যবসায়ীরা।

এ ব্যাপারে নিউ হ্যাভেন বার্মিজ মার্কেটের ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ছৈয়দুল হক সিকদার জানান, মার্কেটের সড়কে দুইটি পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে প্রতি বর্ষা মৌসুমে পানি জমে এবং গর্তের সৃষ্টি হয়। পানি নিষ্কাশনে জরুরী ভিত্তিতে ব্যবস্থা না নিলে বার্মিজ মার্কেটের ব্যবসায়ী ও পথচারীদের চলাচলের অনুপযোগী হয়ে পড়বে।

নিউ হ্যাভেন বার্মিজ মার্কেটের পরিচালক সেন থু মুঠোফোনে জানান..সড়কে জলাবদ্ধতার ভোগান্তিতে ব্যবসায়ীদের ধৈর্য্যের অসীমা। অনেক আলাপ- আলোচনা হয়েছে। পাশের বিল্ডিং কাজ করতে গেলে কিছুটা ভোগান্তি পোহাতে হবেই। সড়কে কংক্রিট ও বালু অপসারণের জরুরি, বৃষ্টি হবে না এটা বলছি না, পানি কীভাবে দ্রুত নিস্কাশনের ব্যবস্থা করা যায় সে বিষয়ে দিদার, তারেক, ও আযম নিকটবর্তী মালিকগনের স্বতঃস্ফূর্ত আন্তরিকতায়, প্রতিবন্ধকতা কোথায় এসব বিষয়ে সরেজমিনে প্রদক্ষেপ গ্রহণে সম্ভব পানি নিস্কাশন।

কাউন্সিল জনি মং জানান.. সড়কটি দ্রুত সংস্কারে সংশ্লিষ্ট পৌর কতৃপক্ষের আশ্বাস্ত করে, এতে প্রয়োজনে নিষ্কাশনের ড্রেনের ব্যবস্থা রাখা হবে। সাময়িক অসুবিধায় দুঃখ প্রকাশ করেন তিনি।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন বলেন, জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থা চালু’সহ স্থায়ী সমাধানের জন্য দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ