• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৮ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

১০ গ্রেডের দাবীতে লামায় প্রাথমিক সহকারী শিক্ষকদের নানা কর্মসূচি

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ২৩৭ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২

লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সামনে ব্যানার সহ সহকারী শিক্ষকদের অবস্থান।

১০ম গ্রেড বাস্তবায়নে ব্যানার, পেস্টুন লাগানো ও অবস্থান কর্মসূচী পালন করেছে প্রাথমিক সহকারী শিক্ষক সমন্বয় পরিষদ লামা উপজেলা শাখা। শুক্রবার (২৫ ফেব্রæয়ারী) দিনব্যাপী প্রাথমিক সহকারী শিক্ষক ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদের নেতৃবৃন্দরা উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান-দপ্তরে এইসব ব্যানার, পেস্টুন লাগায়। এদিকে গত মঙ্গলবার (২২ ফেব্রুয়ারী) দুপুরে লামা উপজেলা রিসোর্স সেন্টারের সামনে দাবী আাদয়ে অবস্থান কর্মসূচি পালন করে সংগঠনটি।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী শিক্ষক সমন্বয় পরিষদের সদস্য আকরাম হোসেন জুয়েল, আলী হোসেন, জাহেদুল ইসলাম খোকা, আবু বক্কর, নাজমুল আলম শামীম, আজগর হোসেন, নাছির উদ্দিন, মিলন বড়ুয়া, শুভংকর বড়ুয়া, তৌহিদুল ইসলাম, মোঃ মিল্লাত, মোঃ ইয়াছিন, চমং মার্মা, মোঃ হাবিব, রাহুল ত্রিপুরা, শামসুন নাহার, আমির হোসেন ও উজ্জ্বল সহ প্রমূখ।

সহকারী শিক্ষক আজগর হোসেন বলেন, শুক্রবার আমরা বিভিন্ন দাবী উল্লেখ করে লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস, উপজেলা পরিষদ, বাসস্টেশন, বিভিন্ন বিদ্যালয়ে ও উপজেলা রিসোর্স সেন্টারের সামনে ব্যানার লাগানো হয়।

এসময় সহকারী শিক্ষক আকরাম হোসেন জুয়েল বলেন, শিক্ষকরা জাতি গড়ার কারিগর, অথচ আমরা অবহেলিত। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে সদয় অনুগ্রহ কামনা করছি, ন্যায্যতা ও যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়ন করা হোক।

সহকারী শিক্ষক জাহেদুল ইসলাম খোকা বলেন, সহকারী শিক্ষকদের বেতন হয় ১৩তম গ্রেডে। মূল বেতন, বাসা ভাড়া, চিকিৎসা ভাতা, টিফিন ভাতা সহ আমরা মোট বেতন পাই ১৭ হাজার ৬৫০ টাকা। যা দিয়ে বর্তমান উর্দ্ধমুখি দ্রব্যমূল্যের বাজারে কোনমতে চলা যায়না। ঋণের বোঝা মাথায় নিয়ে হতাশা ও মনোকষ্টে আমরা পাঠদান সহ জীবিকা নির্বাহ করি। আমাদের দাবী পূরণ করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ