• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
শিরোনাম
ভারী বৃষ্টির পানির কারণে তলিয়ে গেছে রাজগঞ্জের ঝাঁপা বাঁওড় অসাম্প্রদায়িক চেতনার সুদৃঢ় বন্ধনে মানিকছড়িতে সম্প্রীতি সভা কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ

নানিয়ারচরে বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার

মাহাদী বিন সুলতান, নানিয়ারচর প্রতিনিধি: / ৪৬২ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

রাঙামাটির নানিয়ারচরে প্রাথমিক বিদ্যালয়, রিসোর্স সেন্টার ও উপজেলা শিক্ষা অফিস পরিদর্শন করেছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন।

মঙ্গলবার সকালে উপজেলার বগাছড়ি পুর্নবাসন সরকারী প্রাথমিক বিদ্যালয়, নানিয়ারচর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, উপজেলা রিসোর্স সেন্টার, দি চেঙ্গী চাইল্ড হোম সরকারী প্রাথমিক বিদ্যালয় ও উপজেলা শিক্ষা অফিস পরিদর্শন করেন এই কর্মকর্তা।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) নিমি চাকমা, উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর সরওয়ার কামাল ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার অংহলাপ্রু মারমা প্রমূখ।

এক প্রশ্নের জবাবে সাজ্জাদ হোসেন প্রতিবেদককে বলেন, এবছর হচ্ছেনা পিইসি পরিক্ষা, তবে থাকছে শিক্ষার্থীর বাড়ির কাজ মূল্যায়ন। প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সংক্ষিপ্ত সিলেবাস এবং রুটিন অনুযায়ী সিমিত আকারে চলছে পাঠদান। শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে উঠতে শিক্ষকরা যথাসাধ্য চেষ্টা করছেন বলেও জানান এই কর্মকর্তা।

প্রতিটি বিদ্যালয়ে সুরক্ষা সামগ্রী নিশ্চিত করা হয়েছে কিনা জানতে চাইলে সাজ্জাদ হোসেন বলেন, আমার তো আর সবকটি বিদ্যালয় পরিদর্শন করা সম্ভব না। আকষ্মিকভাবে যে বিদ্যালয়গুলো পরিদর্শন করছি তার সবগুলো বিদ্যালয়েই স্বাস্থ্যবিধি মেনে পাঠদান ও সুরক্ষা সামগ্রী নিশ্চিত করা হয়েছে। মাঠ পর্যায়ে উপজেলা শিক্ষা অফিসার ও রিসোর্স ইন্সট্রাকটরগণ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে সুরক্ষা সামগ্রী মজুদ এবং ব্যবহার নিশ্চিত করছে।

আগামী ডিসেম্বরের মধ্যে করোনার ভয়াবহ প্রকোপ দেখা না গেলে জানুয়ারি থেকে স্বাভাবিকভাবে পাঠদান শুরু হবে বলেও আশাবাদী এই শিক্ষা কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ