• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

গাজীপুরে স্কুলছাত্র করোনায় আক্রান্ত

কালিয়াকৈর( গাজীপুর) প্রতিনিধিঃ / ৪৫৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

সারাদেশে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় খুলে দেয়া হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এরই মধ্যে গাজীপুরের কালিয়াকৈরে একটি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের দশম শ্রেণির এক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের অন্য শিক্ষার্থীরাও।

কালিয়াকৈর উপজেলার টানবড়ইবাড়ী এলাকার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান প্রফেসর এমইএইচ আরিফ সেকেন্ডারি স্কুলের আব্দুল্লাহ আল আহাদ (১৮) নামে দশম শ্রেণির শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

গত ১২ সেপ্টেম্বর স্কুল খোলার পর চোখে উচ্ছ্বাস নিয়ে স্কুলে যেত আহাদ। তবে তিন দিন পর থেকেই ঠান্ডা, জ্বর শুরু হয়। এক পর্যায়ে করোনার উপসর্গ দেখা দিলে গত ১৯ সেপ্টেম্বর করোনার নমুনা পরীক্ষা দিলে ২০ সেপ্টেম্বর তার করোনা পজিটিভ আসে।

পরে নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয় আহাদকে। ঘটনাটি জানার পরপরই ওই শিক্ষাপ্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এ বিষয়ে ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শামীম মিয়া জানান, আমাদের প্রতিষ্ঠানে এমন অভিযোগ নেই। কোন শিক্ষার্থীর মাঝে করোনার লক্ষণ নেই। তবে দশমের এক পরীক্ষার্থীর করোনা পজিটিভ হয়েছে, সেটা অন্য স্থান থেকেও হতে পারে। সে স্কুলে আসে না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল বেলাল জানান, স্কুল-কলেজে স্বাস্থ্যবিধি ঠিকমতো পালন না করলে বাচ্চারা চরম ঝুঁকিতে পড়বে। তাই সকল শিক্ষার্থীর সতর্কতার সাথে প্রতিষ্ঠানে যেতে হবে। বিধিনিষেধ মানতে হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন মোল্লা জানান, এ বিষয়ে আমার জানা নেই। তবে দ্রুত বিষয়টি দেখছি। সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে প্রতিনিয়ত হুঁশিয়ারি করে দেয়া হচ্ছে যাতে তারা বিধিনিষেধ মেনে চলে। তবু যদি তারা কথা না শুনে, তাহলে তো সমস্যা হবেই। শিক্ষার্থীরা ঝুঁকিতে পড়তেই পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ