• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনাম
সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ গুইমারা কলেজের সাফল্য মায়ের ইচ্ছে স্বপ্নপূরণে চিকিৎসক হতে চায় জিপিএ-৫ প্রাপ্ত আশরাফুল

কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান

ঝুলন দত্ত, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি: / ১১৩ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪

 

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি) প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের সীতা ঘাটে অবস্থিত মা সীতা দেবী মন্দির এবং মন্দিরের পাশে অবস্থিত প্রতিবেশী এনামুল হক বাচ্চু, টিটু মারমা ও জামালের বাগানে হাতির আক্রমণে মন্দিরে রান্নাঘর ও বাগানের ব্যাপক ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া গেছে।
বুধবার (১৬ অক্টোবর) দিবাগত রাত ২ টা থেকে ভোর ৬ টা পযর্ন্ত ৩ টি হাতি মন্দির এবং মন্দিরের পাশে বাগান লন্ডভন্ড করেন বলে জানান মন্দিরে অধ্যক্ষ জ্যোতির্ময়ানন্দ পুরী মহারাজ।

তিনি আরোও জানান, রাত ২ টায় হাতির দলটি এসে মন্দিরে রান্না ঘর ভেঙে ফেলেন। এছাড়া মন্দিরে ২০ টি বড়ইগাছ, ৬ টি নারিকেল গাছ, মোটর ও ডিপ টিউবওয়েল ভেঙে ফেলেন। এছাড়া হাতির আক্রমনে মন্দিরে একটি গরু আঘাতপ্রাপ্ত হয়। আমরা প্রাণভয়ে বেরুতে পারি নাই।

কৃষক এনামুল হক বাচ্চু বলেন, বুধবার (১৬ অক্টোবর) দিবাগত রাত ২ টায় প্রথমে হাতির দলটি মন্দিরে এসে ক্ষতিগ্রস্ত করেন। এরপর ভোর ৬ টা পযর্ন্ত হাতির দলটি অবস্থান নিয়ে মন্দিরের পাশে অবস্থিত আমাদের তিন জনের বাগানে এসে নারিকেল গাছ, সুপারি গাছ, বড়ই গাছ, ভিয়েতনামের কলা গাছ, আম গাছ, শাকসবজি সহ বিভিন্ন জাতে ফসল নষ্ট করে।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেঞ্জ অফিসার এএসএম মহিউদ্দিন চৌধুরী বলেন, এমনিতেই দিন দিন হাতির আবাসস্থল ধ্বংস করে ফেলে হয়েছে। খাবারের সন্ধানে হাতি মানুষের বসতবাড়ি ও বাগানে হামলা করছে। তাই আমাদের সকলের উচিত হাতির আবাসস্থল যাতে ধ্বংস না হয়, সেইজন্য ঐ সমস্ত এলাকায় বসতবাড়ি এবং কোন স্থাপনা নির্মাণ না করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ