• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
শিরোনাম
নবীনগরে ৬ ডাকাত গ্রেপ্তার ইসলামী আন্দোলন বাংলাদেশ“ চোর পেটানোর ঘটনায় পাল্টা হামলার ঘটনা পরিদর্শন বান্দরবানে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত মায়ের ইচ্ছেপূরণে চিকিৎসক হতে চান মানিকছড়ির একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত হাসপ্রিয়া আক্তার হাসনা আগস্ট বিপ্লব: প্রবাসীদের প্রত্যাশা বিষয়ক সেমিনার বান্দরবান সেনাবাহিনীর পক্ষ থেকে বৌদ্ধ সম্প্রদায়ের ও বৌদ্ধ বিহারে সহায়তা প্রদান জিপিএ ৫ পেয়েছে ৫০ জনই বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজ মোল্লাহাটে  জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক টাকায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রবারণা বাজার রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের বৃক্ষ রোপণ ও খেলাধুলার সামগ্রী বিতরণ খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবিতে র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গা বাজার মনিটরিংয়ে ইউএনও-এসিল্যান্ড

বান্দরবান সেনাবাহিনীর পক্ষ থেকে বৌদ্ধ সম্প্রদায়ের ও বৌদ্ধ বিহারে সহায়তা প্রদান

অসীম রায় (অশ্বিনী) বান্দরবান: / ৯৮ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

অসীম রায় (অশ্বিনী) বান্দরবান:

বান্দরবানে সেনাবাহিনীর সদর জোনের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হলো প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ বিহার ও অসহায় মানুষদের।
বৌদ্ধ ধর্মালম্বীদের অন্যতন উৎসব প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে বান্দরবান সেনাবাহিনীর পক্ষ থেকে বৌদ্ধ সম্প্রদায়ের মানুষ ও বৌদ্ধ বিহারে সহায়তা প্রদান করা হয়েছে।

১৪ ই অক্টোবর সোমবার সেনা জোনের উদ্যোগে জোন সদরে এই সহায়তা প্রদান করা হয়।

বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল এ.এস.এম মাহমুদুল হাসান পিএসসি বলেন, বান্দরবানে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালিসহ ১২ সম্প্রদায়ের সম্প্রীতির বসবাস। এই সম্প্রীতি ধরে রাখার জন্য বাংলাদেশ সেনাবাহিনী দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, প্রবারণা পূর্ণিমা বৌদ্ধ ধর্মাবলম্বীদের একটি ধর্মীয় উৎসব। এ উৎসবটি যাতে করে শান্তিপূর্ণভাবে পালন করতে পারে সে জন্য আমাদের এই সামান্য উদ্যোগ। এ ধরনের উদ্যোগে আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পরে বান্দরবান পৌরসভা ও সদর উপজেলার ১৯টি বৌদ্ধ বিহার ও অসহায়-দরিদ্র বৌদ্ধ সম্প্রদায়ের লোকজনের মাঝে সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপ অধিনায়ক মেজর মিয়া মোহাম্মদ মেহেদী, ভারপ্রাপ্ত জোনাল স্টাফ অফিসার লে. মোহাম্মদ মোস্তাহিদুর রহমান মৃধাসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা, চলবে ১৯ অক্টোবর পর্যন্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ