• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ

নেত্রকোনায় ৯৫ টি মন্দিরে এবছর হচ্ছে না শারদীয় দুর্গাপূজা

নেত্রকোনা প্রতিনিধি: / ৫৫ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

 

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গাদেবীর বোধন, ষষ্ঠী, সপ্তমী, সন্ধি, অষ্টমী ও নবমী পুজা।তবে ৫ আগস্টে রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তনের পর এবছর পুরো জেলায় অন্তত ৯৫ টি মণ্ডপে হচ্ছে না শারদীয় দুর্গোৎসব এ তথ্য নিশ্চিত করেছেন জেলা পূজা উদযাপন পরিষদ।

আয়োজকরা জানান, এবছর জেলায় ৪৬৫টি মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দেবী দুর্গাপুজা।গত বছর জেলায় অনুষ্ঠিত হয় ৫৬০ টি পুজা।এবারের দুর্গা পুজোতে সাজসজ্জা ও বাদ্যবাজনার ক্ষেত্রে বাধ্যবাধকতা থাকায় ভক্তদের উপস্থিতি গেল বছরের তুলনায় অনেক কম। ফলে পুজোতে ভক্তদের যতটুকু আনন্দ পাবার তা এবছর অধরাই রয়ে গেল।

শুক্রবার সকালে জেলা শহরের বড়বাজারের মাতূসংঘ ও বটতলা কালী মন্দিরে পুজায় ভক্তদের উপস্থিতি চোখে পড়ার মতো ছিল না। এজন্য উপস্থিত নেতাকর্মীসহ ভক্তদের মনে এক চাপা অশান্তি বিরাজ করছে।

দায়িত্বরত আনসার ভিডিপি জানিয়েছেন, জেলা শহরের প্রতিটি মণ্ডপে ৮ জন আনসার ভিডিপি নিয়োগ করা হয়েছে। এছাড়াও টহলরত অবস্থায় রয়েছে পুলিশ ও সেনাবাহিনী।

জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক লিটন পণ্ডিত জানিয়েছেন, রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তন,গেল বছরের বন্যায় ক্ষয়ক্ষতি, দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে এ বছর জেলা জুড়ে পুজার আয়োজন করছেন না অনেক আয়োজক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ