• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা

পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্ট, খাগড়াছড়িঃ / ৪৬ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্ট, খাগড়াছড়িঃ

অন্তর্বতী কালীন সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ হাসান বলেন” এখানে পাহাড়ি ও বাঙালির মধ্যে বিভেদ, বিভক্তি ও দ্বন্দ্ব তৈরি করে অনেক পক্ষ সুবিধা নিতে চায়। আমরা তাদেরকে সুযোগ করে দিব না। আমরা বলব পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ। ঐক্যবদ্ধভাবে বসবাস করব।’ পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় দীঘিনালা বাস স্টেশনের লারমা স্কয়ারে স্থানীয়দের সাথে আলাপ কালে তিনি আরও বলেন,” এই ঘটনায় যারা জড়িত থাকবে তাদেরকে বিচারের মুখোমুখি করা হবে। যারা দোকানপাট পুড়িয়ে দিয়েছে, হত্যাকান্ডের সাথে জড়িত, তাদেরকে আমরা বিচারের আওতায় আনব। আমরা বারবার করে বলছি আইন কেউ নিজের হাতে নিবেন না।

এসময় তিনি আরও বলেন,”কেউ যদি অপরাধ করে, দোষও করেও সেটার জন্য আপনারা শাস্তি দিতে যাবেন না। সেটার জন্য রাষ্ট্র আছে, পুলিশ আছে।আমরা যদি নিজেরায় আইন নিজের হাতে তুলে ফেলি তাহলে তো এতো প্রতিষ্ঠানের দরকার নেই। সমাধানের জন্য আলোচনার কোন বিকল্প নাই।

তথ্য উপদেষ্টা আরও বলেন,”আমি এখানে আসার কথা ছিল না। এখানকার পরিস্থিতি জানতে আমি ফেনী থেকে এখানে এসেছি। আমি মনে করি বাংলাদেশের কোন একটি অঞ্চল অশান্তিতে থাকে, সেটির প্রভাব পুরো বাংলাদেশে পড়ে। ফলে আমাদেরকে এক সাথে থাকতে হবে। আমরা কিন্ত লড়াই সংগ্রাম করে একটা নতুন বাংলাদেশের স্বপ্ন দেখছি। যেখানে আমরা সম্প্রীতির সাথে সকলের অধিকার নিশ্চিত করতে পারব এবং সকল প্রকার বৈষম্য দূর করতে পারব।”

এসময় খাগড়াছড়ি পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল, দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুর রশীদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নুরল হক, বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, কবাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নলেজ চাকমা, বাবুছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গগন বিকাশ চাকমা, দীঘিনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চন্দ্ররঞ্জন চাকমাসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ