• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫১ অপরাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট

হাবিব আল মাহমুদ, (বান্দরবান সদর): / ৫৬ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

হাবিব আল মাহমুদ, (বান্দরবান সদর): ক্ষতিকর জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ করে নবায়নযোগ্য শক্তি সম্প্রসারণের দাবিতে জলবায়ু ধর্মঘট পালন করেছেন বান্দরবানের জলবায়ু কর্মীরা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় বান্দরবান সদরের শহীদ আবু সাঈদ মুক্তমঞ্চে এই ধর্মঘট অনুষ্ঠিত হয়।

ফ্রাইডেস ফর ফিউচারের বাংলাদেশ গ্রুপ ও ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের জলবায়ু কর্মীদের অংশগ্রহণে এ কর্মসূচি পালন করা হয়।

তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানি নির্ভরতা কমাতে সরকার ও বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান বক্তারা। পাশাপাশি কুড়িগ্রামের নদীগুলোকে সুপরিকল্পিতভাবে খনন করে পানি প্রবাহের নিশ্চিতের দাবিও জানানো হয়।

এতে বক্তব্য রাখেন ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের জেলা সমন্বয়ক হাবিব আল মাহমুদ, সদস্য মোহাম্মদ আলীম উদ্দিন, মোঃ জাহেদ হোসেন, রুমানা আক্তার প্রিয়া , মোঃ আশরাফুল ইসলাম , আব্দুর রউফ, ফরিদা ইয়াসমিন মাহিদা, তাহমিনা আক্তার খুকি, সিদ্রাতুল মুনতাহা, খালেদ আল মামুন সহ প্রমুখ।

জেলা সমন্বয়ক হাবিব আল মাহমুদ বলেন, “জীবাশ্ম জ্বালানিতে নয়, বরং দেশ পুনর্গঠনে বিদ্যুৎ ও জ্বালানির মহাপরিকল্পনা ২০২৩ সংশোধন করে নবায়নযোগ্য জ্বালানিতে বিনিয়োগ করতে হবে। আমরা কার্বন নিঃসরণ কমাতে চাই। এ জন্য মহাপরিকল্পনার সংশোধন দরকার। বান্দরবানের বনাঞ্চল সুপরিকল্পিতভাবে নিধন বন্ধ করতে হবে।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ