• শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
শিরোনাম
গাজায় যুদ্ধে বাস্তুচ্যুত ১৯ লাখ মানুষ: জাতিসংঘ রাঙামাটিতে নদীতে নিখোঁজ স্কুলছাত্রের লাশ উদ্ধার বান্দরবানে বেনজীরের সম্পত্তি নিয়ন্ত্রণে নিল প্রশাসন পাংশায় তিনটি একনালা বন্দুক সহ গ্রেপ্তার-১ শেখ হাসিনা ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন- এমপি হাবিবুন নাহার মোংলায় প্রতারণায় দুই কোটি টাকার সম্পত্তি হারিয়েছে এক নারী রাঙামাটি জেলায় শুদ্ধাচার পুরস্কার পেলেন কাপ্তাই ইউএনও মোহাম্মদ মহিউদ্দিন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন বাঘাইহাট জোন জীবন ও পরিবেশ রক্ষায় তামাক চাষের বিকল্প জীবিকায়ন সৃষ্টি করতে হবে- জেলা প্রশাসক-মো.সহিদুজ্জামান মেঘের রাজ্য সাজেকে আটকে পড়া ৫শতাধিক পর্যটকরা নিরাপদে খাগড়াছড়ি ফিরেছে নিজ উদ্যোগে শিক্ষার্থী ও শিক্ষকদের পরীক্ষার হলে পৌঁছে দিলেন ছাত্রদলের আহবায়ক নুর কবির বন্যার্তদের মাঝে বিনামূল্যে খাদ্য ও চিকিৎসা সেবা প্রদান করেছেন বাঘাইহাট ব্যাটালিয়ান ৫৪ বিজিবি

পলাশপুর জোন সদরে পাহাড়ী ও বাঙ্গালী দুঃস্থ জনসাধারণের মাঝে খাদ্য সামগ্রী, ঢেউটিন, আর্থিক অনুদান সহ মানবিক সহায়তা প্রদান

আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধি: / ৬৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১ জুলাই, ২০২৪

 

মো: আরিফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধি:

সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় পলাশপুর জোন (৪০ বিজিবি) কর্তৃক স্থানীয় পাহাড়ী ও বাঙ্গালী দুঃস্থ জনসাধারণের মাঝে খাদ্য সামগ্রী, ঢেউটিন, আর্থিক অনুদান, শিক্ষা সহায়তা এবং হিল ফ্লাওয়ার বর্ডার গার্ড স্কুলের শ্রেণীকক্ষের জন্য সিলিং ফ্যান, হোয়াইট বোর্ড ও ফ্লাগ পোল প্রদান করা হয়েছে।

রবিবার (৩০ জুন) সকালে সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় পলাশপুর জোন ও খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এর জোন কমান্ডার ও অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মুনতাসির মামুন, বিজিওএম, পিএসসি, ইঞ্জিনিয়ার্স কর্তৃক জোন সদরে স্থানীয় ৫৬টি গরীব ও দুঃস্থ বাঙ্গালী এবং পাহাড়ী পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, ২৯ বান ঢেউটিন, নগদ ৩৮,০০০/- টাকা আর্থিক অনুদান ও শিক্ষা সহায়তা প্রদান করা হয়। এছাড়াও হিল ফ্লাওয়ার বর্ডার গার্ড স্কুলের শ্রেণীকক্ষের জন্য ০৩টি সিলিং ফ্যান, ০২টি হোয়াইট বোর্ড ও ফ্লাগ পোলসহ সর্বমোট ২,৯৬,২০০/- (দুই লক্ষ ছিয়ানব্বই হাজার দুইশত) টাকার অনুদান প্রদান করা হয়।

এ সময় পলাশপুর জোন এর ভারপ্রাপ্ত অপস্ অফিসার ও মেডিক্যাল অফিসার, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার, সুবেদার মেজর, সহ বিভিন্ন পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ সময় পলাশপুর জোন অধিনায়ক, লেঃ কর্ণেল মোহাম্মদ মুনতাসির মামুন, বিজিওএম, পিএসসি, ইঞ্জিনিয়ার্স বলেন, এই অঞ্চলের পাহাড়ি এবং বাঙ্গালীদের মাঝে অত্যন্ত সোহার্দ্যপূর্ণ সহাবস্থান ও সু- সম্পর্ক বিদ্যমান রয়েছে। যা সত্যিই প্রশংসার দাবিদার। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। মানুষের একমাত্র সঠিক আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে ভবিষতেও বিজিবির মানবিক কর্মকাণ্ডের এধারা অব্যহত থাকবে বলেও জানান তিনি।

মানবিক সহায়তা প্রদান কর্মসূচী শেষে স্থানীয় জনসাধরণ আবেগে আপ্লুত হয়ে বিজিবির উত্তরোত্তর মঙ্গল কামনা করেন।পলাশপুর জোন ৪০ বিজিবি কর্তৃক এরকম মানবেতর কার্যক্রম ইতিবাচক সাড়া ফেলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ