• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

মাটিরাঙ্গায় আরও ৬৫ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহারের পাকা ঘর

স্টাফ রিপোর্টার / ১৩৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১০ জুন, ২০২৪

 

মুজিববর্ষে ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সারাদেশে অসহায় গৃহহীন-ভুমিহীন ও ছিন্নমুল পরিবারকে জমিসহ গৃহ নির্মানসহ কার্যক্রম চলমান রয়েছে। তারই অংশ হিসেবে মাটিরাঙ্গায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৫ম পর্যায়ের ২য় ধাপে আরও ৬৫ পরিবার পাবেন জমি সহ প্রধানমন্ত্রীর উপহারের ঘর। ১১ জুন (সোমবার)ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আনুষ্ঠানিকভাবে গৃহ ও ভূমির দলিল হস্তান্তর করা হবে।

রোববার (১০ জুন) মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী তাঁর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি বলেন, সোমবার ১১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধনের পর খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৬৫ পরিবারের মাঝে ঘরের চাবি ও ভূমির দলিল হস্তান্তর করা হবে। এরমধ্যে মাটিরাঙ্গা পৌরসভা এলাকায় ১৩টি, তাইন্দং ইউনিয়নে ৩টি, তবলছড়ি ইউনিয়নে ৩টি, বড়নাল ইউনিয়নে ১১টি, আমতলী ইউনিয়নে ৫টি, বেলছড়ি ইউনিয়নে ১২টি, গোমতি ইউনিয়নে ১৩টি ও মাটিরাঙ্গা সদর ইউনিয়নে ৫টি ঘর নির্মাণ করা হয়েছে।

লিখিত বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, অসহায় গৃহহীন-ভুমিহীন ও ছিন্নমুল মানুষকে পুনর্বাসিত করে জাতীয় অর্থনীতির মুলধারায় স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছেন। আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী অসহায় গৃহহীন-ভুমিহীন ও ছিন্নমুল মানুষের নিরাপদ বাসস্থান নিশ্চিত করার মাধ্যমে তাদের মুখে হাসি ফুটিয়েছেন।

অপর এক প্রশ্নের জবাবে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগী পরিবারদের জন্য রয়েছে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ ও নিরাপদ সুপেয় পানির ব্যবস্থাসহ বিভিন্ন সুবিধা দেওয়া হচ্ছে।

প্রেস ব্রিফিং কালে মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান ও মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইশতিয়াক আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মুজিববর্ষে ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী খাগড়াছড়ির মাটিরাঙ্গায় এ পর্যন্ত একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে ৬৫৪ জন অসহায়, গৃহহীন- ভূমিহীন ও ছিন্নমুল পরিবার প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ পাকা ঘর পেয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ