• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

রাঙ্গামাটিতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে সনাক-টিআইবি’র অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি) / ১৩৫ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩ জুন, ২০২৪

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি)

রাঙ্গামাটিতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে সনাক-টিআইবি’র অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে (০৩ জুন ২০২৪) রাঙ্গামাটি জেলা শিক্ষা অফিসারের কক্ষে সচেতন নাগরিক কমিটি (সনাক), রাঙ্গামাটি কর্তৃক আয়োজিত অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হৃষীকেশ শীল। তিনি তাঁর বক্তব্যে বলেন, রাঙ্গামাটিতে বর্তমানে আর বর্গা বা প্রক্সি শিক্ষক নেই। এ বিষয়ে বিভিন্ন সময় নির্দেশনা প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন, বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন মনিটরিং কার্যক্রম চলমান আছে। সনাক সভাপতি প্রফেসর বাঞ্ছিতা চাকমা এর সভাপতিত্বে টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর বেনজিন চাকমা এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সনাক সদস্য ও শিক্ষা উপ কমিটির আহবায়ক অঞ্জুলিকা খীসা। তিনি প্রকল্প সম্পর্কে সভাকে অবহিত করেন এবং শিক্ষা ক্ষেত্রে এসিজ এবং সনাকের বিভিন্ন কার্যক্রম বর্ণনা করেন। । তিনি বলেন, প্রকল্পের লক্ষ্য হচ্ছে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনের জন্য দুর্নীতি হ্রাস এবং সেবা প্রদান কার্যক্রমে শুদ্ধাচার বৃদ্ধি। প্রকল্পের বাস্তয়নের খাতসমূহ যেমন-স্বাস্থ্য, শিক্ষা, ভূমি, পরিবেশ এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচি ইত্যাদি খাতের সাথে কাজ করছে বলে সভাকে অবহিত করেন।

সনাকের পক্ষ থেকে বক্তারা মানিকছড়ি প্রিয়মোহন দেওয়ান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাওয়ার পথে সিঁড়ির রেলিং প্রদান এর ব্যবস্থা, রাস্তা মেরামত, পানীয় জলের ব্যবস্থা, কিল্লাপাহাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য একটি ইঞ্জিন চালিত বোট এর প্রয়োজনীয়তা এবং শিক্ষার মান উন্নয়নে সার্বিকভাবে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের নিয়মিত বিদ্যালয়ে উপস্থিতি ও প্রস্থান, বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের বাড়ীর কাজ/পরীক্ষার খাতা ভালো করে চেক করা, নিয়মিত অভিভাবক সমাবেশ করা, পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখা ও বিগত সময়ে জেলা পরিষদ থেকে বর্গা/ প্রক্সি শিক্ষক বন্ধে পদক্ষেপ ইত্যাদি বিষয় আলোচনা করা হয়। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ সকল বিষয়ে সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা ও সমাধানের ব্যাপারে নির্দেশনা প্রদান করবেন বলে জানান।

সভাপতির বক্তব্যে প্রফেসর বাঞ্ছিতা চাকমা বলেন, সনাক অনিয়ম/দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সচেতন করে তোলার চেষ্টা করে। প্যাকটা প্রকল্প তেমনি একটি প্রকল্প যা দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সচেতন করতে কাজ করছে। এ প্রকল্পের আওতায় আমরা অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি) এর মাধ্যমে তৃণমূল পর্যায়ে কাজ করছি। প্যাকটা প্রকল্পের অধীনে কমিউনিটি মনিটরিং এর মাধ্যমে প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং দুর্নীতি কমবে বলে আমরা আশা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ