• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ গুইমারা কলেজের সাফল্য মায়ের ইচ্ছে স্বপ্নপূরণে চিকিৎসক হতে চায় জিপিএ-৫ প্রাপ্ত আশরাফুল

৫ দিনের ছুটি শেষে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু বেনাপোল বন্দরে

মোঃ ইমরান হোসেন হৃদয়, শার্শা, যশোর, প্রতিনিধি / ১২৭ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

মোঃ ইমরান হোসেন হৃদয়,শার্শা, যশোর, প্রতিনিধি

৫ দিনের ছুটি শেষে কর্মব্যস্ততা ফিরেছে বেনাপোল স্থলবন্দরে
ঈদ ও পহেলা বৈশাখের টানা ৫ দিনের সরকারি ছুটি শেষে আবারও ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম শুরু হয়েছে বেনাপোল বন্দর দিয়ে। সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকে আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়।

এর আগে গত ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল ৫ দিন এ পথে বন্ধ ছিল আমদানি-রপ্তানি বাণিজ্য। ৫ দিন পণ্য খালাস বন্ধ থাকায় এতে সরকারের প্রায় দেড়শো কোটি টাকা রাজস্ব আয় পিছিয়েছে। বন্দরেও ছিল পণ্য জট। তবে এখন পণ্য খালাস শুরু হওয়ায় কমতে শুরু করেছে পণ্য জট।

এ দিকে আমদানি-রপ্তানি শুরু হওয়ায় বেনাপোল বন্দরে আবারো কর্মব্যস্ততা ফিরেছে। পণ্য খালাসে ব্যস্ত সময় পার করছেন বাণিজ্যের সঙ্গে সংশ্লিষ্ট ব্যবসায়ীসহ বন্দর, কাস্টমসের কর্মকর্তা, কর্মচারী ও বন্দর শ্রমিকরা।

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম জানান, সরকারি ছুটি শেষে আবারও এ পথে আমদানি-রপ্তানিসহ সব কার্যক্রম শুরু হয়েছে। ব্যবসায়ীরা যাতে বন্দর থেকে দ্রুত পণ্য খালাস করতে পারেন সে জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য, প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে প্রায় ৪০০ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য আমদানি, ২০০ ট্রাক পণ্য রপ্তানি হয়। আর বন্দর থেকে ৬০০ ট্রাক পণ্য খালাস হয়। আমদানি পণ্য থেকে দিনে সরকারের রাজস্ব আসে প্রায় ৩০ কোটি টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ