• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
শিরোনাম
সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ গুইমারা কলেজের সাফল্য মায়ের ইচ্ছে স্বপ্নপূরণে চিকিৎসক হতে চায় জিপিএ-৫ প্রাপ্ত আশরাফুল

কাপ্তাই শীতা-ঘাট মন্দিরে সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় টিম এর উদ্যোগে প্রসাদ বিতরণ

মিন্টু কান্তি নাথ রাজস্থলীঃ / ৩৭১ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৯ মার্চ, ২০২৪

 

মিন্টু কান্তি নাথঃ
রাঙামাটির কাপ্তাইয়ের ঐতিহ্যবাহী শিলছড়ি সীতারঘাট মন্দিরে ২দিনব্যাপী হিন্দু সম্প্রদায়ের প্রাচীনতম ধর্মীয় উৎসব শিবচতুর্দশী মেলা অনুষ্ঠিত হয়েছে। শিবচতুর্দশী ব্রত উপলক্ষে এই উৎসবের আয়োজন করেন সীতাঘাট মন্দির পরিচালনা কমিটি।
গত ৭ই মার্চ বৃহস্পতিবার বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাতে শিব পূজার মধ্য দিয়ে ২ দিনব্যাপী এই অনুষ্ঠান শুরু হলেও মূলত শুক্রবার(৮ই মার্চ ) মূল অনুষ্ঠানকে ঘিরে দূর দূরান্ত হতে পুর্নার্থীদের ঢল নেমেছে। এসময় ভক্তরা শিব মন্দিরে শিবস্নান,কর্ণফুলী নদীতে স্নানের মাধ্যমে পাপমোচন,ঐতিহাসিক শিব মন্দির ও কালি মন্দির সহ বিভিন্ন স্থাপনা ঘুরে ঘুরে দেখেন এবং পুজা অর্চনার মাধ্যমে মঙ্গল কামনা করেন।
এদিন সকালে গঙ্গা আহবান, মাতৃঘট স্থাপন, বিশ্ব শান্তি গীতাযজ্ঞ এবং ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এদিকে শিবচতুর্দশী পুজা উপলক্ষে কাপ্তাই সীতাপাহড়ে অবস্থিত শ্রী শ্রী সীতা মন্দিরে সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় টিম এর পক্ষ থেকে মন্দিরের জন্য ২০ টি বালতি ও ২০ টি চামচ প্রদান করা হয়।উক্ত ফাউন্ডেশন এর উপদেষ্টা রুবেল সিংহ জয় এর নেতৃত্বে এবং সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় টিম এর ভারপ্রাপ্ত টিম লিডার ঝোটন নন্দী এর তত্ত্বাবধানে শিব চতুর্দশীর দিন রাম সীতা মন্দিরে আগত শত শত ভক্তদের মাঝে প্রসাদের আয়োজন এবং স্বেচ্ছাসেবক সেবা প্রদান করা হয়।

উক্ত সেবাকার্যে অংশগ্রহণ করেন সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় টিম এর সকল স্বেচ্ছাসেবকবৃন্দ।।
শিব চতুর্দশীর দিন সার্বিক সহযোগীতা করাই সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় টিমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন ও উক্ত ফাউন্ডেশন এর সকলের জন্য শুভ কামনা করেন রাম সীতা ঘাট মন্দিরের পরিচালনা কমিটির ও মঠ অধ্যক্ষ জ্যোতিরময়ানন্দ মহারাজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ