• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন

মাটিরাঙ্গায় বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ শুরু : সেমিফাইনালে আমতলী

স্টাফ রির্পোটারঃ / ২৫৫ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৯ জুন, ২০২৩

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ (অনূর্ধ্ব ১৭) ফুটবল টুর্নামেন্ট শুরু হয়ছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে এই টুর্নামেন্টে ৮টি দল অংশগ্রহণ করে।

বৃহস্পতিবার (৮জুন) বিকাল সাড়ে তিনটার সময় মাটিরাঙ্গা মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

টুর্নামেন্টের উদ্বোধনকালে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, এ টুর্নামেন্টের মাধ্যমে কিশোর-কিশোোরীদের মনোবল বৃদ্ধি ও খেলাধুলায় উৎসাহি করে তুলবে। মাদকাসক্তি ও জঙ্গিবাদ থেকে বিরত রাখবে। এ টুর্নামেন্টের মাধ্যমে তৃনুমল থেকে ফুটবলার খুঁজে বের করা হবে উল্লেখ করে তিনি বলেন ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম কিশোর-কিশোরীদের খেলাধুলায় মনযোগী হওয়ার পরামর্শ দিয়ে বলেন, এ টুর্নামেন্টের মাধ্যমে তৃনমুল পর্যায়ের খেলোয়াড়রা নিজেদের যোগ্যতা প্রমানের সুযোগ পাবে। এ মাঠ থেকেই একদিন জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে।

উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে আমতলী ইউনিয়ন পরিষদ একাদশের মুখোমুখি হয় গোমতি ইউনিয়ন পরিষদ একাদশ। আর দ্বিতীয় ম্যাচে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ একাদশের মুখোমুখি হয় তাইন্দং ইউনিয়ন পরিষদ একাদশ।

প্রতিদ্বন্ধিতাপুর্ণ ম্যাচের প্রথম খেলায় ১-০ গোলে গোমতি ইউনিয়ন পরিষদ একাদশকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে গোমতি ইউনিয়ন পরিষদ একাদশ। টুর্নামেন্টে বিজয়ী দলের পক্ষে একমাত্র গোলটি করে ।

উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন নাথ, তাইন্দং ইউপি চেয়ারম্যান মো. পেয়ার আহম্মেদ মজুমদার, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, আমতলী ইউপি চেয়ারম্যঅন মো. আব্দুল গনি ও গোমতি ইউপি চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

টুর্নামেন্ট পরিচালনা করেন মাটিরাঙা উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্মসম্পাদক জুয়েল চাকমা।

উল্লেখ্য, মাটিরাঙ্গা উপজেলা প্রশাসেনের আয়োজনে উপজেলার ৮ দলের অংশগ্রহণে টুর্নামেন্টের গ্রুপ পর্ব শেষে ফাইনাল খেলা আগামী ১২ জুন মাটিরাঙ্গা মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ