• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

পতাকা উত্তোলন এবং ফুলেল শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে মাটিরাঙ্গায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

স্টাফ রির্পোটারঃ / ২৩১ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৭ মে, ২০২৩

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় পতাকা উত্তোলন এবং ফুলেল প্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বুধবার (১৭ মে) সকাল ৮ টার দিকে উপজেলা আওয়ামী লীগের যৌথ কার্যালয় প্রাঙ্গনে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও জাতীয় পতাকা উত্তোলন করেন স্থানীয় আওয়ামীলীগ সহ বিভিন্ন সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা ।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ হারুনুর রশিদ ফরাজী, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক অলি উদ্দিন ছিদ্দিকী ফুয়াদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাবুল আহমেদ, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক মোঃ শাহীন, কাউন্সিলর মোহাম্মদ আলী ও ছাত্রলীগ সহ অন্যান্য সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় মেয়ে, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ বুধবার (১৭ মে)। দীর্ঘ নির্বাসন শেষে ১৯৮১ সালের এই দিনে দেশের মাটিতে পা রাখেন তিনি। ১৯৮১ সালের ১৭ মে বিকাল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি বোয়িং বিমানে ভারতের রাজধানী দিল্লি থেকে কলকাতা হয়ে তৎকালীন ঢাকার কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছান শেখ হাসিনা। ওই দিন বৈরী আবহাওয়া উপেক্ষা করে বঙ্গবন্ধুকন্যাকে একনজর দেখতে ছুটে আসেন লাখো মানুষ।
পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ