• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন

পিতৃহীন রোজিনার লেখাপড়ার দায়িত্ব নিলেন ছাত্রলীগ নেতা আবু তালেব

স্টাফ রির্পোটারঃ / ২৯৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১০ মে, ২০২৩

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার বেলছড়ি ইউনিয়নের পিতৃহীন রোজিনা আক্তারের লেখাপড়ার দায়িত্ব নিলেন মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. আবু তালেব।

জানা গেছে, রোজিনা আক্তার ৬ষ্ঠ শ্রেনিতে পড়াকালীন ২০১৮সালের জাতীয় নির্বাচনের আগে দুর্বৃত্তের হাতে নিহত হন রোজিনা আক্তারের পিতা মোহাম্মদ আলী। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তিটির মৃত্যুর পর আর্থিক সঙ্কটের কারণে রোজিনা আক্তারের লেখাপড়া বন্ধ হয়ে যায়।

মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. আবু তালেব বিষয়টি জানতে পেরে রোজিনা আক্তারকে বেলছড়ি উচ্চ বিদ্যালয়ে ভর্তি করিয়ে দেন। তিনি পিতৃহীন রোজিনা আক্তারের শিক্ষা জীবনের দায়িত্ব গ্রহণ করেন।

এদিকে দীর্ঘ বিরতির পরে রোজিনা আক্তারকে ক্লাসরুমে পেয়ে তার শিক্ষক-সহপাঠীরা উচ্ছাস প্রকাশ করেছে। বেলছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন বলেন, ছাত্রলীগ নেতা মো. আবু তালেবের এ উদ্যোগের ফলে একটা সুন্দর জীবন পেল রোজিনা আক্তার।

মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. আবু তালেব বলেন, অর্থের অভাবে যেন কোন শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ না হয় সে জন্য অনেক আগ থেকেই কাজ করছি। আমার এ কর্মকান্ড অব্যাহত থাকবে। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে ছেলেবেলা থেকেই দেশপ্রেমে উজ্জীবিত হয়ে জাতির জনকের আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নে কাজ করছি

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ