• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

স্মার্ট খাগড়াছড়ি বিনির্মানে সকলের সহযোগিতা চাইলেন জেলা প্রশাসক

স্টাফ রির্পোটারঃ / ১৫৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৮ মে, ২০২৩

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন স্মার্ট বাংলাদেশে রুপান্তরিত হচ্ছে মন্তব্য করে সারাদেশের ন্যায় স্মার্ট খাগড়াছড়ি বিনির্মানে সকলের সহযোগিতা চাইলেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

সোমবার (০৮ মে) সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বিভিন্ন বিভাগীয় প্রধান, বীর মুক্তিযোদ্ধা, নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কারবারী ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী’র সভাপতিত্বে মতবিনিময় সভায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতেমা চৌধুরী, মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জাকারিয়া,
মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হক, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা ও ভাইস চেয়ারম্যান মো. আনিছুজ্জামান ডালিম প্রমুখ বক্তব্য রাখেন।

মাটিরাঙার ধলিয়া লেক দখলমুক্ত করে সৌন্দর্যকরণ, মাটিরাঙ্গা মহিলা কলেজ স্থাপন,
পৌর টার্মিনাল স্থাপন, ভগবান টিলা ও শতবর্ষী বটবৃক্ষসহ মাটিরাঙ্গার পর্যটন খাতের উন্নয়ন এবং মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করার প্রস্তাব করেন বক্তারা।

প্রত্যেকটি প্রস্তাবই পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে উল্লেখ করে জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান বলেন, খাগড়াছড়িতে শিক্ষার মান খুব কম। শিক্ষার মান উন্নয়নে কাজ করা হবে। মাটিরাঙ্গা ধলিয়া লেক দখলমুক্ত করে সৌন্দর্য বর্ধনে উপজেলা চেয়ারম্যান ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়রকে উদ্যোগ নেয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন এজন্য প্রশাসনিক ভাবে সহযোগিতা করা হবে। মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় করার লক্ষ্যে সিভিল সার্জনের সাথে কথা বলে উদ্যোগ নেবেন বলেও জানান তিনি।

এ সময় বীর মুক্তিযোদ্ধা মো. রইস উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হাসেম, মাটিরাঙ্গা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, বেলছড়ি ইউপি চেয়ারম্যান মো. রহমত উল্যাহ, মাটিরাঙ্গা ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, আমতলী ইউপি চেয়ারম্যান মো. আব্দুল গনি ছাড়াও নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কারবারী, রাজৈনতিক নেতৃবৃন্দ, শিক্ষক-সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরে তিনি মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদে সরকারের আশ্রয়ণ প্রকল্পের ঘর, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসায় দাখিল পরীক্ষা কেন্দ্র, মাটিরাঙ্গা থানা ও মাটিরাঙ্গা পৌরসভা পরিদর্শন করেন।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ