• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

মাটিরাঙ্গা জোনের মানবিক সহায়তা প্রদান

স্টাফ রির্পোটারঃ / ১৮৪ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা জোন দীর্ঘদিন ধরে পাহাড়ী জনগণের বিশুদ্ধ পানির সমস্যা দূর করাসহ বিভিন্ন মানবিক সহায়তা প্রদান করে আসছে। তারই ধারাবাহিকতায়, পাঠ্য বই, সাইন্স ল্যাবের দ্রব্যাদি, ও চিকিৎসা সহায়তা প্রদান করেছে মাটিরাঙ্গা জোন।

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে বিশুদ্ধ পানির সমস্যা দূর করার জন্য পরশুরাম ঘাট এলাকায় গভীর নলকূপ স্থাপনসহ ১ লাখ ৫০ হাজার টাকা মূল্যের বিশেষ মানবিক সহায়তা প্রদান করেন মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি।

এ সময় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো: মুরাদ হোসাইন, পিএসসি উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি বলেন, শিক্ষাই জাতীর মেরুদণ্ড, পার্বত্য অঞ্চলে শিক্ষার মানকে আরো বেগবান ও শক্তিশালী করার লক্ষে দেশ ও দেশের মানুষের একমাত্র সঠিক আস্থাভাজন ও গৌরবের প্রতীক। এই সেনাবাহিনী ভবিষ্যতেও পার্বত্য এলাকায় শিক্ষার মান উন্নয়নে সেনাবাহিনী কাজ করবে ও পাহাড়ী অসহায় ও দরিদ্র জনসাধরনের যে কোন সমস্যা সমাধানে আর্থিক ও মানবিক কর্মসূচীর এই ক্রমধারা চলমান থাকবে।

এসময় একাদশ শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে ২০ সেট পাঠ্য বই, মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের সাইন্সল্যাবের বিজ্ঞান সামগ্রী, অসহায় পিতার অসুস্থ সন্তানের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা প্রদান করেন তিনি।

শিক্ষার্থীরা বিনামূল্যে পাঠ্য বই উপহার পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে এবং সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। এছাড়াও, পরশুরাম ঘাট এলাকার সাধারণ জনগণ তীর নলকূপ পেয়ে আবেগে আপ্লুত হন এবং সেনাবাহিনী তথা মাটিরাঙ্গা জোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ