• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন

মাটিরাঙার দর্গম জনপদে সেনাবাহিনীর চিকিৎসা সেবা

স্টাফ রির্পোটার, মাটিরাঙ্গা : / ১৩৩ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩

পাহাড়ের আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিক কর্মকান্ড পরিচালনা করে আসছে সেনাবাহিনী। তারই ধারাবাহিকতায় মাটিরাঙার দুর্গম শিশকবাড়ি এলাকায় বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেছে সেনাবাহিনী।

বুধবার (২১ ফেব্রুয়ারি) খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার দুর্গম জনপদ গকুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ চিকিৎসা সেবা দেওয়া হয়।

গুইমারা সেনা রিজিয়নের তত্বাবধানে ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোন দিনব্যাপী বিনামুল্যে চিকিৎসা ক্যাম্প আয়োজন করে।

দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পে সেবা প্রদান করেন
সেনাবাহিনীর মাটিরাঙ্গা জোনের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক।

এসময় মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, ইউপি মেম্বার ধর্মজ্যোতি ত্রিপুরা, স্থানীয় হেডম্যান অংপ্রু চৌধুরী ও কারবারি বিবিন্দ্র কুমার ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

এবিষয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি বলেন, পাহাড়ের প্রত্যন্ত এলাকার সাধারণ মানুষের অর্থনৈতিক অসচ্ছলতা ও যোগাযোগ ব্যবস্থার অপ্রতুলতার কারনে শহরে গিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হতে পারেনা। এ সকল সুবিধাবঞ্চিত মানুষের কথা বিবেচনা করেই এ চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

মাটিরাঙ্গা জোনের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক বলেন, দুর্গম জনপদের পাহাড়ি জনগােষ্ঠীকে নিয়মিত চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। সেনাবাহিনী পাহাড়ের মানুষের স্বাস্থ্য সুরক্ষায় কাজ করে যাচ্ছে।

চিকিৎসা সেবা নিতে আসা হেমবালা ত্রিপুরা বলেন, অনেক দিন ধরে নানা সমস্যায় ভুগছি। আর্থিক অভাবে ডাক্তার দেখাতে পারছিনা। আর্মির ডাক্তার আমার চিকিৎসা এবং ঔষধ দিয়েছে। রামপ্রু মারমা বলেন, অনেকদিন ধরে পায়ের বাত ব্যথায় কষ্ট করছি। সেনাবাহিনী চিকিৎসা ও ঔষধ দিয়েছে।

সেনাবাহিনীর এ ধরনে উদ্যোগকে সাধুবাদ জানিয়ে মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা বলেন, দূর্গম এলাকার সাদারন মানুষ চিকিৎসা সেবা পেয়ে খুব খুশি।

ভাষার মাসে দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পে পিছিয়েপড়া জনপদে চিকিৎসা সেবা প্রদান কর্মসূচীর আওতায় ক্যাম্পে আসা ৪৫৩জন রোগীদের বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয়।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ