• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন

পার্বত্য শান্তিচুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষ্যে দীঘিনালায় সম্প্রীতির র‍্যালী

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ২১০ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় বাংলাদেশ সেনাবাহিনী দীঘিনালা জোনের আয়োজনে পার্বত্য শান্তি চুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষ্যে সম্প্রীতির র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

২ ডিসেম্বর (শুক্রবার) সকাল ৯ টায় দীঘিনালা জোন অধিনায়ক মেজর মুহিত ইবনে জামান খানের নেতৃত্বে কবাখালী বাজার থেকে র‍্যালীটি কলেজ গেইট সংলগ্ন বঙ্গবন্ধু চত্বর হয়ে প্রধান সড়ক পদক্ষীণ করে সেনা জোনের সামনে গিয়ে শেষ হয়।

এসময় র‍্যালীতে উপস্থিত ছিলেন, দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ কাশেম, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী মোহাম্মদ জসীম উদ্দিন, প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, জনপ্রতিনিধি, ও সুশীল সমাজের ব‍্যাক্তিবর্গ প্রমূখ।

এছাড়াও শান্তিচুক্তির ২৫তম বর্ষ উপলক্ষে দীঘিনালা সেনা জোন কতৃক বাবুছড়া ইউপির জারুলছড়ি এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও মেরুং ইউপির বেতছড়ি এলাকায় মেডিকেল ক্যাম্পেইন, ১ নং কবাখালি সপ্রাবিতে শিশু শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সহ অতিথিদের নিয়ে জোন সদরে প্রীতিভোজের আয়োজন করা হয়। সবশেষে বিকেলে প্রীতি ফুটবল ম্যাচের মধ্যেদিয়ে আয়োজনের সমাপ্তি হয়।

উল্লেখ্য-১৯৯৭ সালের ২ ডিসেম্বর আজকের এই দিনে বাংলাদেশ সরকার ও আঞ্চলিক দলের সাথে পার্বত‍্য এলাকায় শান্তির বার্তা নিয়ে পার্বত‍্য শান্তিচুক্তি সম্পাদিত হয়। এই অঞ্চলে দীর্ঘদিনের রাজনৈতিক সমস্যা, রক্তারক্তি সংঘর্ষ, হানাহানি ও চাঁদাবাজি বন্ধ সহ শান্তির সুবাতাস ছড়িয়ে দেয়ার লক্ষ্যে সরকারের সাথে জেএসএস এর সমস্ত দাবি দাওয়া মেনে চুক্তি সাক্ষরিত হয়। আর এ-চুক্তি অনুযায়ী জেএসএস তাদের সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করে সম্পূর্ণ অবৈধঅস্ত্র সরকারের নিকট জমা দিয়ে স্বাভাবিক জীবনে প্রত‍্যাবর্তন করবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ