• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

মহালছড়িতে আ”লীগ কর্তৃক শেখ রাসেলের জন্মদিন পালন

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি:(মহালছড়ি) / ৫৭৯ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২

মহালছড়িতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালন করেছে মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মী কর্তৃক।

উক্ত কর্মসূচীতে প্রধান অতিথি প্রধান আলোচক হিসেবে ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি রতন কুমার শীল ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন সঞ্চালনায়।

এ সময়ে উপজেলা আওয়ামী লীগসহ, সকল সহযোগী ও অঙ্গ সংগঠনের সভাপতি/সম্পাদকসহ সকল ওয়ার্ড ও ইউনিয়ন হতে দলীয় নেতা এবং গণমাধ্যমকর্মীগণ।

আজ ১৮ অক্টোবর মঙ্গল সকালে জন্মদিন উপলক্ষে মহালছড়ি উপজেলা দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। বিকাল ৫.৩০ঘটিকায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পরে জন্মদিনের কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু- খুনি- ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায় নি বঙ্গবন্ধুর কনিষ্টতম সন্তান শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের ‘বঙ্গবন্ধু ভবনে’ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার কোল আলোকিত করে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে ঢাকার ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ