বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০২:১১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

পরিত্যক্ত সেনাক্যাম্পে এপিবিএন পুলিশ ক্যাম্প নির্মিত হবেঃস্বরাষ্ট্রমন্ত্রী

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি:(মহালছড়ি)
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ১৭৩ জন পড়েছেন

পার্বত্য চট্টগ্রামের শান্তিচুক্তি অনুযায়ী উচ্ছেদকৃত তিনটি জেলার তিনটি পরিত্যাক্ত
সেনা ক্যাম্পের স্থানে এলাকায় শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে আজ ২৬মে ২০২২ রোজ বৃহস্পতিবার সকাল ১১.০০ঘটিকায় রাঙ্গামাটি পুলিশ লাইনস মাঠে পুলিশ ক্যাম্প নির্মাণের লক্ষ্যে ডিআইজি আর্মড পুলিশ ব্যাটালিয়নস (পার্বত্য জেলাসমূহ) ও তিন পার্বত্য জেলায় তিনটি আর্মড পুলিশ ব্যাটালিয়ন’র ভিত্তি প্রস্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী মোঃ আসাদুজ্জামান খান এমপি।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ প্রধান আইজিপি বেনজির আহমেদ।

আরো বক্তব্যে রাখেন বিশেষ অতিথি হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান-খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি,খাদ্য মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি সভাপতি দীপংকর তালুকদার,বান্দরবান আওয়ামী লীগ সভাপতি ও পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশে সিং এমপি, সংরক্ষিত নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, বাংলাদেশ র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, রাপাজেপ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙ্গামাটির সার্কেল চাকমা রাজা ব্যারিষ্টার দেবাশীষ রায়।

এ সময়ে আরো উপস্থিত ছিলেন ২৪পদাতিক ডিভিশনের চট্টগ্রাম এরিয়া কমান্ডার জিওসি মেজর জেনারেল মোঃ সাইফুল আবেদীন, বিএসপি, এসজিপি, এনডিসি, পিএসসি ও তিন পার্বত্য জেলার বিগ্রেড কমান্ডারগণ ও এপিবিএনের বিভিন্ন ব্যাটালিয়নের অধিনায়কগণ, সকল আইন শৃঙ্খলা বাহিনীর এরিয়ার প্রধান, ডিআইজি পদমর্যাদা, বিভাগীয় কমিশনার ও উচ্চ পদস্থ কর্মকর্তাগণ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এবং খাপাজেপ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি সার্কেল মংরাজা সাচিংপ্রু চৌধুরী, তিন পার্বত্য জেলার সকল উপজেলা পরিষদ চেয়ারম্যানগণ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যানগণ, মহিলা ভাইস চেয়ারম্যানগণ, সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, ওয়ার্ড মেম্বারগণ,হেডম্যান ও কার্বারীগণ ও বিভিন্ন মিডিয়ার সিনিয়র সাংবাদিকসহ গণমাধ্যম কর্মীগণ।

রাঙ্গামাটির জেলার নানিয়ারচর উপজেলার ১৮মাইল ক্যাম্প, খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়নের নিকটস্থ পঙ্খীমূড়া ক্যাম্প, বান্দরবানের রাবার বাগান ক্যাম্প নির্মাণ করা হবে এবং প্রতিটি জেলায় শান্তি শৃংখলা ফিরে না আসলে ধারাবাহিকভাবে
পরিত্যাক্ত স্থানে আরো ১০টি ক্যাম্প নির্মিত হবে।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও বক্তব্য রাখেন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আক্তার হোসেন ও এডিশনাল আইজি মোঃ হাসানুল হায়দার এপিবিএন সমাপনী বক্তব্যে রাখেন।

এম/এস

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com