মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:১৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

কাপ্তাইয়ে ৪৩ তম জাতীয় বিজ্ঞান মেলায় ক্ষুদে বিজ্ঞানীদের নতুন নতুন উদ্ভাবনীতে মুগ্ধ অতিথিরা

কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি:
  • প্রকাশিত : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ১৩১ জন পড়েছেন

কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী অদ্রিজা ধর, নুখ্যায়উ মারমা, তাসনিম আলম ও আনিকা। কাপ্তাই বিজ্ঞান মেলায় ” স্মার্টফোনে আসক্তি, পড়াশোনায় ক্ষতি” বিষয়ে তাঁরা গবেষণা পত্র তৈরী করে এবং সকলের মধ্যে জরিপ করে সমস্যা সমাধানের চেষ্টা করেছেন। তাঁদের উদ্ভাবিত এই গবেষণা পত্র মুগ্ধ করেছে আগত অতিথিদের।

কেপিএম স্কুলের ঐশী বড়ুয়া, সাদিয়া সুলতানা ও জান্নাতুল বাগিয়া প্রকল্প উপস্থাপন করেছেন” মোবাইলফোনে আসক্তিপূর্ণ এলাকায় শিক্ষার্থীরা কিভাবে বেড়ে উঠছে।

এইছাড়া বড়ইছড়ি কর্ণফুলী নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী পিংকি তনচংগ্যা ও জিহাদ মিয়ার ” মোবাইল ডিটেক্টর” প্রজেক্ট, পাহাড়িকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ ইসকান্দর ও নাজমা আক্তার এর উদ্ভাবিত ” অটোমেটিক গ্যাস লিকেজ” ও “বৈষ্ণিক উষ্ণতা ” কর্ণফুলি সরকারি কলেজ এর শিক্ষার্থী সোমাইয়া আক্তার ও কাজি আরমানের ” আল্টাসনিক মোবাইল গার্ড এলার্ম মাধ্যমে সতর্কিকরণ, ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ” রেশমী তালুকদার, বর্ষা তনচংগ্যা, অরিন্দম তনচংগ্যা পোস্টারের মাধ্যমে মোবাইল ফোনের ইতিবাচক ও নীতিবাচক দিক উপস্থাপন, কাপ্তাই শিশু নিকেতন এর ফাইজা,নাজমূল ও মোঃ সাব্বির হোসেন এর গভীর সেচ ব্যবস্হা, অটো হ্যান্ড স্যানেটাইজার, ধুমপানের ক্ষতিকর দিক এবং নারানগিরি সরকারি স্কুলের আলিফ, আতিক ও অনিন্দ্য এর উদ্ভাবিত ভিডিও কন্টেন্ট বিজ্ঞান মেলায় আর্কষণের কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে।

কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৩ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলায় এই সব শিক্ষা প্রতিষ্ঠান সমুহের শিক্ষার্থীরা এই সব প্রকল্প উপস্থাপন করেন।

শনিবার সকালে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে এই বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়। পরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক। উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মুনতাসির জাহান এর সভাপতিত্বে মাধ্যমিক শিক্ষা অফিসার নাদির আহমেদ এর সঞ্চালনায় এইসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) মঈনুল হোসেন চৌধুরী, কর্ণফুলি সরকারি কলেজ এর অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী। পরে বিজয়ী শিক্ষার্থী প্রতিষ্ঠান সমুহের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com