• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

বাগানের প্রায় পাঁচ শতাধিক পেঁপে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ৪২৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৫ আগস্ট, ২০২১

রাঙ্গামাটির লংগদু উপজেলার বগাচতর এলাকায় আমির হোসেনের স্বপ্নের পেঁপে বাগানের প্রায় পাঁচ শতাধিক পেঁপে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গল বার (২৪ আগস্ট) দিবাগত রাতে এ ঘটনা ঘটে। সরেজমিনে গিয়ে দেখা যায় রাঙ্গীপাড়া ১নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ আমির হোসেনের বর্গাকৃতি প্রায় দু একর জায়গার পাঁচ শতাধিক পেঁপে গাছ কর্তন করেছে অসাধু ব্যাক্তিরা।

কৃষক আমির হোসেন বলেন, গত বছর আমি নিজ জমিতে একশত চারা রোপন করে প্রায় তিন লক্ষ টাকার মত লাভবান হই। সেই আশা করে এবছর জমি বর্গা নিয়ে প্রায় ১হাজার চারা রোপন করি। অনেক টাকা ব্যয়ে বাগানটি সাজানো হয়েছিলো, কিছু কিছু গাছে ফুল ফল আসতে ছিলো। কিন্তু কে বা কাহারা গত রাতে প্রায় পাঁচ শতাধিক পেঁপে গাছ কর্তন করে ফেলে। সকালে আমি বাগানে এসে এমন দৃশ্য দেখে স্থানীয় মেম্বার, জনপ্রতিনিধি, চেয়ারম্যান ও তার একান্ত সহকারীকে জানাই এবং তারা ঘটনা স্থলে এসে দেখে যায়। তারা আমাকে আইনের আশ্রয় নিতে বলে, আমি থানায় যাবো এবিষয় একটি অভিযোগ দায়ের করবো।

বিষয়টি স্থানীয় চেয়ারম্যান আব্দুর রশিদ ও তার সহকারী মনির হোসেন নিশ্চিত করে বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক এমন জঘন্য কাজের নিন্দা জানাই এবং পাশাপাশি দুষ্কৃতিদের চিহ্নিত করার কাজ চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ