• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

রামগড়ে জাতীয় শোক দিবস উদযাপন

রাঙ্গামাটি প্রতিনিধি: / ২২৮ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকি এবং জাতীয় শোক দিবস উপলক্ষে পার্বত্য জেলা খাগড়াছড়ির রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার (১৫ আগস্ট) জাতির পিতার প্রতিকৃতিতে পু্ষ্পস্তবক অর্পন, ভার্চুয়ালে আলোচনা সভা, দোয়া মাহফিল, পুরুষ্কার বিতরণ, বৃক্ষরোপন করা হয়।

১৫ আগস্ট (রবিবার) সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের পু্ষ্পস্তবক অর্পনের মাধ্যমে দিনের কর্মসুচী শুরু হয়। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির পিতার জীবন ও কীর্তির উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। উপজেলা নির্বাহী অফিসার মু.মাহমুদ উল্লাহ মারুফ এর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার রামগড়(সার্কেল)হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী,রামগড় থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শামসুজ্জামান,পৌর মেয়র মোহাম্মদ শাহাজান (কাজী রিপন) সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি মোস্তফা হোসেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,রামগড় থানার ওসি তদন্ত রাজীব চন্দ্র কর,সহ উপজেলা আওয়ামীলীগ, শ্রমীকলীগ, ছাত্রলীগ, যুবলীগ অঙ্গসসংগঠনের নেতাকর্মী ও সাংবাদিক, প্রশাসনিক কর্মকর্তা স্থানীয় রাজনৈতিক ব্যাক্তিবর্গ।

উল্লেখ যে জাতীয় শোক দিবস বাংলাদেশ পালিত একটি জাতীয় দিবস,প্রতি বছরের ১৫আগস্ট জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে এই দিবসটি পালন করা হয়,এই দিবসে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা হয়,১৯৭৫সালের ১৫আগস্ট তারিখে বাংলাদেশ ও স্বাধীনতার স্থপতি শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়,তাই দিনটিকে স্মরণীয় করে রাখতে এই দিবসের উৎপত্তি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ