• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন

মানিকছড়িতে নানা কর্মসূচীতে জাতীয় শোক দিবস পালিত

মো. রবিউল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: / ৩২১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকীতে উপলক্ষে মানিকছড়ি উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠন এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগ যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৭টায় উপজেলা আ.লীগের দলীয় অফিসের সামনে সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন’র নেতৃত্বে দলের নেতাকর্মীর উপস্থিতিতে জাতিয়, দলীয় ও শোক পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। এর আগে খতমে কোরআন ও কালো ব্যাজ ধারণ করা হয়। পরে মিলাদ মাহফিল ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

পরে সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, মানিকছড়ি থানা, উপজেলা আ.লীগসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র মুরালে পুস্পমাল্য অপর্ণ করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ইউএনও তামান্না মাহমুদ, সহকারি কমিশনা (ভূমি) রুম্পা ঘোষ, অফিসার ইনচার্জ শাহনূর আলমসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।

সাংবাদিক মো. মনির হোসেন’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন। এ সময় সহকারি কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দিন, অফিসার ইনচার্জ শাহনূর আলম প্রমূখ উপস্থিত ছিলেন। পরে প্রতিয়োগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুনেদেন অতিথিরা। এছাড়াও পল্লী সঞ্চয় ব্যাংক মানিকছড়ি শাখার উদ্যোগে স্বাস্থ্য কমপ্লেক্সে একটি অক্সিজেন সিলিন্ডার প্রদান করাসহ যুব উন্নয়ন কর্তৃক যুব ঋণ প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ