• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

নবাবগঞ্জে ভাদুরিয়া এলাকায় চোরের উৎপাত বেড়েই চলছে

আর কে ওসমান আলী দিনাজপুর প্রতিনিধিঃ / ৭১৪ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার পশ্চিম ফতেপুর, হরিনাথপুর, অফিসপাড়া এবং শাল্টী মুরাদপুর গ্রাম সহ ভাদুরিয়া এলাকায় কিছুদিন ধরে গরু সহ বিভিন্ন ধরনের চোরের উৎপাত বেড়েই চলছে।

গত বুধবার সিঁধ কেটে পশ্চিম ফতেপুর গ্রামের ইউসুব আলীর ১ টি গরু চুরি করেছে পরে, আজ সোমবার ২১ সেপ্টেম্বর সিঁধ কেটে অফিস পাড়া গ্রামের তায়েজউদ্দিন এর ১ টি ও শাল্টী মুরাদপুর গ্রামের গেন্দা মিয়ার ২ টি গরু চুরি করেছে দূর্বৃত্তরা , চুরি করা গরুর মালিকরা সকলে অসহায় মানুষ গরু ৪ টির মূল্য ২ লাখ টাকা প্রায় । এই চুরির ঘটনার পর পুরো এলাকায় গরু চুরি রোধে লোকজনের মধ্যে ব্যাপক তৎপরতা শুরু হয়। তারা রাত জেগে গ্রাম পাহারা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন,তবে চুরি করতেছে কে এ ব্যপারে কিছুই বলতে পারেনি গ্রামবা।

অপর দিকে হরিনাথপুর গ্রামে অভিনব কৌশলে বাসা থেকে স্মার্ট ফোন চুরি করার অভিযোগ উঠেছে। এব্যাপারে গ্রামবাসীরা বলেন ঘরের জানালা দিয়ে তাদের স্মার্ট ফোন গুলি চুরি হয়েছে,তবে চোর শুধু প্রবাসীদের বাড়ি থেকেই চুরি করছে,।গ্রামের একজন ছাত্র বলেন ফোন নিয়ে আমি রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলাম তখন দুই জন মোটর সাইকেল নিয়ে আমার সামনে দ্বারায় তাৎক্ষণিক ভাবে একজন মোটর সাইকেল থেকে নেমে আমার ফোন টি কেড়ে নিয়ে দ্রুত চলে যায়।

১৯ সেপ্টেম্বর হরিনাথপুর অফিস পাড়া গ্রামের হারুনের মুদি দোকান থেকে টাকা পয়শা ও একটি টিভিসহ বিভিন্ন প্রকার মালামাল চুমরে করে নিয়ে যায় দূর্বৃত্তরা, দোকান চুরির পরে সর্বহারা হয়েছে দোকান মালিক হারুন মিয়া।

২১ সেপ্টেম্বর রাতে হারিনাথপুর ফরেস্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে ৪ টি বাঁর ও ২ টি ডাঁপ চুরি করছে দূর্বৃত্তরা।পশ্চিম ফতেপুর গ্রামের নজরুল ইসলাম ও শরিফুল ইসলাম জানান, তাদের খামারে পালিত গরুগুলো বিক্রির জন্য প্রস্তুত করতে প্রচুর অর্থ ও শ্রম ব্যয় হয়েছে। গরুগুলো বিক্রি হলে কিছু লাভ ঘরে আসবে। কিন্তু চুরি হয়ে গেলে তাদের সর্বনাশ হয়ে যাবে। এজন্য তারা স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানের সহযোগিতা ও উপজেলা প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

এলাকাবাসী অনেকে বলেন, এভাবে প্রতিনিয়ত গ্রামে চুরি হলে আমাদের সর্বনাশ হয়ে যাবে আমরা সকলে মাঠে কাজ করে জীবিকা নির্বাহ করি, আমাদের ঘরে থাকা গরু, হাঁস, মুরগী, আসবাবপত্র সহ বিভিন্ন প্রকার মালামাল থাকে এসব যদি দূর্বৃত্তরা চুরি করে নিয়ে যায় তাহলে আমাদের অনেক ক্ষতি হয়ে যাবে,আমরা প্রশাসনের সহযোগিতা চাই।

নবাবগঞ্জ থানার অফিসার
ইনচার্জ অসোক কুমার চৌহান বলেন, চুরির ঘটনা শুনেছি থানায় লিখিত অভিযোগ হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ