• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত গরমের কারণে হাসপাতালগুলোতে বেড খালি রাখার নির্দেশনা মন্ত্রীর পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী দূর্গম হরিনছড়ায় সাংগ্রাঁই  জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান  রামগড়ে বৃষ্টি চেয়ে ইস্তিসকার নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া বাঙ্গালহালিয়া হাই-স্কুল মাঠে সাংগ্রাঁই জলকেলি উৎসবে নানা বয়সের কয়েক হাজার মানুষের উৎসবমুখর উপস্থিতি দুই দিনের রিমান্ড শেষে কেএনএফের ১০ আসামীকে কারাগারে প্রেরণ কাপ্তাইয়ে পুলিশী অভিযানে গাঁজাসহ স্বামী স্ত্রী আটক সেবা নিয়ে গুচ্ছ পরিক্ষার্থীদের পাশে পিসিসিপি কেন্দ্রীয় কমিটি মানিকছড়িতে ইস্তিসকার নামাজ আদায় ভোট কর্মকর্তাদের নিয়ে মানিকছড়িতে প্রশিক্ষণ কর্মশালা

শান্তি সৌহার্দ্য সম্প্রীতিতে বাস্তবায়নে যুগে যুগে মহামানব এসেছেন- জোন অধিনায়ক

রিপন ওঝা, নিজস্ব প্রতিবেদক মহালছড়িঃ / ৪৭৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩

রিপন ওঝা, মহালছড়ি

মহালছড়িতে শ্রী শ্রী জন্মাষ্টমী পরিষদের আয়োজেন ও সনাতনী সমাজের অংশগ্রহণে আজ ৬সেপ্টেম্বর বুধবার শ্রী শ্রী দক্ষিণা কালী মন্দির প্রাঙ্গনে শ্রীকৃষ্ণের ৫২৪৯তম জন্মাষ্টমী উদযাপন-২০২৩ বিশাল ধর্মীয় মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়।

উক্ত ধর্মীয় মঙ্গল শোভাযাত্রা শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে প্রধান অতিথি জোন অধিনায়ক লেঃ কর্নেল মোঃ শাহরিয়ার সাফকাত ভূইয়া (পিএসসি) শুভ উদ্বোধন করেন এবং সভাপতিত্ব করেন শ্রী শ্রী দক্ষিণা কালী মন্দিরের পরিচালনা পর্ষদের সভাপতি ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ রতন কুমার শীল।

বক্তব্য প্রধান অতিথি বলেন, মহালছড়ি জোনের আওতাধীন এলাকায় বসবাসরত সনাতন ধর্মের ও সকল মানুষ শান্তিপ্রিয় মানুষদের উদ্দেশ্যে বক্তব্যে বলেন, সকল ধর্মের মধ্যে মানুষের প্রয়োজনে ধর্মীয় বিশ্বাসের অনুশাসন, এই ধর্মীয় আদর্শের জায়গা থেকেই সকল জাতির ধর্ম বর্ণ গোত্র নির্বিশেষে শান্তি, সৌহার্দ্য, সম্প্রীতি বজায় রাখতে এ সুন্দর পৃথিবীতে যুগে যুগে দুষ্টের দমনে শিষ্টের পালনে পালনকর্তা বিষ্ণুর থেকে শ্রীকৃষ্ণ অবতাররুপে এসেছেন। সনাতনীদের বিশ্বাসমতে ভগবান শ্রীকৃষ্ণের আর্দশের ধর্মীয় বাণী প্রতিটি মানুষের কল্যাণে নিয়োজিত থেকে মানবতাবাদী হওয়ার দৃঢ় আহ্বান ও উপস্থিত সকল বয়সের স্তরবিশেষে আন্তরিক শুভেচ্ছা ও শান্তি, সৌহার্দ্য, সম্প্রীতির অভিনন্দন জানান।।

উক্ত মহতী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, ভাইস চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল হাসান খান, উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি চিন্তাহরণ শর্মা, মন্দির পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক লিটন দাশগুপ্ত, উদযাপন পরিষদের সভাপতি সাগর চৌধুরী,, বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি সুনীল দাশ, ভূমিকা ত্রিপুরা(বেবি) ও মিডিয়া ব্যক্তিত্বগণ।

বিশাল এই ধর্মীয় মঙ্গল শোভাযাত্রাটি শ্রী শ্রী দক্ষিণা কালী মন্দির প্রাঙ্গন থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বর হয়ে পুনরায় মন্দিরে এসে শেষ হয়েছে।
আজ ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৯তম জন্মাষ্টমী উপলক্ষে সরকারি ছুটির তালিকা অনুযায়ী সকল সরকারি ও বে-সরকারি অফিস কার্যালয় ও বিভিন্ন সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

এছাড়াও মন্দির প্রাঙ্গনে শোভাযাত্রা শেষে জগতের সকল প্রাণীর মঙ্গল কামনায় মাঙ্গলিক পূজা অর্চনা ও ধর্মীয় আচার আচরণীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ