• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
শিরোনাম
ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত দেশের মানুষের সুরক্ষায় সার্বজনীন পেনশন স্কিম চালু করেছে সরকার….নাজমুন আরা সুলতানা লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহারের চেরাং ঘর আগুনে পুড়ে গেছে রামগড়ে হত্যা মামলা আসামি ২৩ বছর পর গ্রেফতার মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে ১৫ জনের মনোনয়ন পত্র দাখিল ৫ দিনের ছুটি শেষে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু বেনাপোল বন্দরে যশোর শার্শার বেলতলা বাজারে গুটি আম বেচাকেনা শুরু রাঙ্গামাটির রাজস্থলীতে দুই ইউপি সদস্য ৯ দিন ধরে নিখোঁজ রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা বাঙ্গালহালিয়া ধলিয়াপাড়া শিক্ষা ফাউন্ডেশনের উদ্যেগে,শিক্ষা সামগ্রী বিতরণ

রাস্তার বেহালদশায় দুর্ভোগে গ্রামের শত শত মানুষ

স্টাফ রিপোর্টার / ২০৩ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩

খাগড়াছড়ি গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়নের কাশেম হোটেল থেকে ১কিলোমিটার পর্যন্ত ইট সলিং রাস্তাটির এখন বেহালদশা। মূল সরকের সাথে সংযুক্ত এই সড়কটি গ্রামের শত শত মানুষের দুর্ভোগের কারণ। বৃষ্টিতে রাস্তায় ধস আর কাদা-পানিতে পথচারীরা চরম ভোগান্তিতে পড়েছেন। রাস্তাটি সংস্কারের কোনো পদক্ষেপ না থাকায় নিয়মিত চরম ভোগান্তিতে পড়ছেন স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করে বলেন:
মনে হয় আমরা বড়ই হতভাগা।

রাস্তাটি সংস্কারের জন্য আমরা আমাদের এলাকা এবং এলাকার বাইরে থেকে চাঁদা তুলে কয়েকবার রাস্তা সংস্কার করেছি। কিন্তু এভাবে আর কতদিন চলবে!

চলাচলের জন্য এই রাস্তাটিই একমাত্র পথ হওয়ায় জীবনের ঝুঁকি নিয়েই চরম দুর্ভোগের মধ্য দিয়ে চলাচল করতে হচ্ছে । শুকনো মৌসুমে কোনমতে চলাচল করা গেলেও চরম দুর্ভোগে পড়তে হয় বর্ষা মৌসুমে। দিনে কিংবা রাতে চলাচলের সময় রাস্তার ভেঙে যাওয়া অংশে উল্টে পড়তে হয় মানুষের। যাতায়াত করতে পারে না ভ্যানগাড়ি, সাইকেলসহ ছোটখাটো যানবাহন। এ রাস্তা দিয়ে স্কুল মাদ্রাসার ছোট ছোট শিশুরা চলাচল করে। চলার পথে যে কোন সময় এ ভাঙার কারণে ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা। রাস্তাটি যেন দ্রুত সংস্কার করা হয়, সে জন্য প্রশাসনের সার্বিক সহযোগিতা চেয়েছেন এলাকাবাসী ।

এ বিষয়ে ২নং হাফসরি ইউপি সদস্য মোঃ ইউনুছ হাওলাদার এর কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তাটি মেরামতের জন্য আমরা সংশ্লিষ্ট দপ্তরে দরখাস্ত দিয়েছি। আশা করা যায় আমরা খুব তাড়াতাড়ি এ সমস্যার সমাধান হবে।
তথ্যচিত্রে স্টাফ রিপোর্টার (পার্বত্যকন্ঠ)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ