• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
শিরোনাম
ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত দেশের মানুষের সুরক্ষায় সার্বজনীন পেনশন স্কিম চালু করেছে সরকার….নাজমুন আরা সুলতানা লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহারের চেরাং ঘর আগুনে পুড়ে গেছে রামগড়ে হত্যা মামলা আসামি ২৩ বছর পর গ্রেফতার মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে ১৫ জনের মনোনয়ন পত্র দাখিল ৫ দিনের ছুটি শেষে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু বেনাপোল বন্দরে যশোর শার্শার বেলতলা বাজারে গুটি আম বেচাকেনা শুরু রাঙ্গামাটির রাজস্থলীতে দুই ইউপি সদস্য ৯ দিন ধরে নিখোঁজ রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা বাঙ্গালহালিয়া ধলিয়াপাড়া শিক্ষা ফাউন্ডেশনের উদ্যেগে,শিক্ষা সামগ্রী বিতরণ

মহেশখালীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানে পুরস্কার বিতরণ

হ্যাপী করিম (মহেশখালী) কক্সবাজার: / ২৩৯ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৬ মার্চ, ২০২২

মহেশখালীতে জাতীয় প্যারেড গ্রাউন্ডের সাথে মিল রেখে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস-২০২২ ও জাতীয় দিবস উদযাপন করেছে উপজেলা প্রশাসন।

শনিবার ২৬ মার্চ সকাল সাড়ে ৮টায় একসাথে মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে উপজেলা প্রশাসনের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে আকাশে উড়ানো হয় শান্তির পায়রা ও বর্ণিল বেলুন।

এরপরপরই প্যারেড কমান্ডার মহেশখালী থানার দারোগা আবেদনের প্রেক্ষিতে প্যারেড পরিদর্শন করেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন ও মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই-পিপিএম।

প্যারেড পরিদর্শন শেষে পৌর এলাকার মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে মহেশখালী উপজেলার আওতাভুক্ত সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার

শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নৈপূণ্যতায় প্রদর্শিত হয় মহান স্বাধীনতা দিবসের ঐতিহ্যের প্রেরণা সংঘবদ্ধ হওয়ার ট্রেনিং “কুচকাওয়াজ”।

একের পর এক বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্যারেড কমান্ডাররা কুচকাওয়াজ থেকে অতিথিদের প্রদর্শন করেন অভিবাদন সালাম। অতিথিবৃন্দও তাদের সালাম সানন্দে গ্রহণ করেন। সকাল সাড়ে ১০টায় পরিবেশিত হয় শিক্ষার্থীদের পরিবেশনায় মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক মনমুগ্ধকর ডিসপ্লে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ছালেহ আহমদ, বীর মুক্তিযোদ্ধা ডাঃ ফিরোজ খান, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন,

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিনোয়ারা সৈয়দ, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা সবুজ কুমার দে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আশিক ইকবাল, এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শিক্ষক প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পরে অতিথিবৃন্দ কুচকাওয়া ও ডিসপ্লে প্রদর্শণীতে ১ম, ২য় ও ৩য় বিজয়ী শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও দলনেতাদের হাতে পুরস্কার তুলে দেন।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ