• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
তীব্র গরমে সিরাজুল নিজ চেষ্টায় শরবত বিতরণ কাপ্তাই বিএসপিআই এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  চন্দ্রঘোনা থানা পুলিশের  বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার-১ লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত যুবলীগ থেকে পদত্যাগ না করায় অপহরণ করলো জেএসএস জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত  কাপ্তাইয়ে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায়  বান্দরবানে কেএনএফ’র সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে দুই কেএনএফ সদস্য নিহত, আটক ২ বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত গরমের কারণে হাসপাতালগুলোতে বেড খালি রাখার নির্দেশনা মন্ত্রীর পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী

বরিশালে মেঘনায় কার্গোডুবি, ১২ ক্রু জীবিত উদ্ধার

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৭০৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৬ জুলাই, ২০২৩

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার:

বরিশালে মেঘনা নদীতে তলা ফেটে প্রিমিয়ার-৫ নামের একটি সিমেন্টবাহী জাহাজ (কার্গো) ডুবে গেছে। রোববার (১৫ জুলাই) সকালে উলানিয়া কালিগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। তবে এতে কেউ মারা যায়নি। কোস্টগার্ডের দ্রুত ব্যবস্থাপনায় ক্ষতিগ্রস্ত কার্গো থেকে ১২ জন ক্রুকে জীবিত উদ্ধার করা হয়েছে।

কোস্টগার্ডের পক্ষ থেকে জানানো হয়, ঢাকা থেকে খুলনাগামী প্রিমিয়ার-৫ সিমেন্টবাহী কার্গো উলানিয়া লঞ্চঘাট এলাকা অতিক্রম করে সকাল ১০ টায়। এ সময় মেঘনা নদীর জমিদার বাড়ি খাল এলাকায় চলন্ত অবস্থায় জাহাজের তলদেশের ইঞ্জিনরুম গ্রাউন্ডিং হয়ে ফেটে যায় এবং জাহাজে পানি প্রবেশ করতে শুরু করে।

বিষয়টি কোস্টগার্ড দক্ষিণ জোন অপারেশনস দপ্তর অবগত হলে, বিসিজি স্টেশন কালিগঞ্জ থেকে উদ্ধারকারী আভিযানিক দল ঘটনাস্থলে গিয়ে জাহাজের ১২ জন ক্রুকে জীবিত উদ্ধার করে।

উদ্ধারকৃত সবাই ফেনী জেলার বাসিন্দা। তাঁদের নিরাপদে উলানিয়া লঞ্চঘাট সংলগ্ন চিকন খাল এলাকায় নেওয়া হয়েছে। জাহাজ উদ্ধারের কাজ চলমান।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ