• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন
শিরোনাম
ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত দেশের মানুষের সুরক্ষায় সার্বজনীন পেনশন স্কিম চালু করেছে সরকার….নাজমুন আরা সুলতানা লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহারের চেরাং ঘর আগুনে পুড়ে গেছে রামগড়ে হত্যা মামলা আসামি ২৩ বছর পর গ্রেফতার মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে ১৫ জনের মনোনয়ন পত্র দাখিল ৫ দিনের ছুটি শেষে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু বেনাপোল বন্দরে যশোর শার্শার বেলতলা বাজারে গুটি আম বেচাকেনা শুরু রাঙ্গামাটির রাজস্থলীতে দুই ইউপি সদস্য ৯ দিন ধরে নিখোঁজ রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা বাঙ্গালহালিয়া ধলিয়াপাড়া শিক্ষা ফাউন্ডেশনের উদ্যেগে,শিক্ষা সামগ্রী বিতরণ

পিসিসিপি‘র তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কায়েস-হাবীবের নেতৃত্বে

স্টাফ রিপোর্টার: / ২৫২ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩

স্টাফ রির্পোটার

পাহাড়ে শিক্ষা ও চাকরি ক্ষেত্রে বিরাজমান বৈষম্যমূলক কোটা পদ্ধতি পাহাড়ের একটি জনগোষ্ঠি পিছিয়ে দিচ্ছে। কোন জনগোষ্ঠিকে বঞ্চিত করে কখনো শান্তি সম্প্রীতি স্থাপন করা সম্ভব নয়। তাই শান্তি সম্প্রীতি স্থাপন করতে পার্বত্য চট্টগ্রামে কোটা ব্যবস্থায় বৈষম্য দূর করার আহ্বান জানিয়েছে পাহাড়ের আঞ্চলিক ছাত্র সংগঠন “পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র” এর নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১৪ নভেম্বর ২০২৩) দুপুরে খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি’র) অঙ্গ সংগঠন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহাদাত হোসেন কায়েস এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: হাবীব আজম এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব আলমগীর কবির, যুগ্ন সম্পাদক আব্দুল মজিদ, যুগ্ন সম্পাদক ও খাগড়াছড়ি সদস্য সচিব এস এম মাসুম রানা, ক্রীড়া সম্পাদক নুর হোসেন, সদস্য নজরুল ইসলাম মাসুদ, মহিলা পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি হাসিনা আক্তার, ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহম্মেদ।

এসময় আরো উপস্থিত ছিলেন পিসিসিপি’র খাগড়াছড়ি জেলা যুগ্ন সম্পাদক মো: মেহেদী, সাংগঠনিক সম্পাদক মো: সোহেল রানা, সদর উপজেলা সভাপতি মুজাহিদ সহ খাগড়াছড়ি জেলা, সরকারি কলেজ, সদর থানা শাখা সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন একপেশে বন্ঠন হচ্ছে। বিশেষ করে পিছিয়ে থাকা বাঙালি সম্প্রদায়সহ আরো বেশ কয়েকটি প্রান্তিক নৃ-গোষ্ঠির মানুষ উন্নয়ন ও সুবিধা থেকে বঞ্চিত। জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তি সম বন্ঠণ হচ্ছে না অভিযোগ তোলে বক্তারা বলেন এসব বৈষম্য নিরসনে উদ্যোগ নিতে হবে।

আলোচনা সভা শেষে খাগড়াছড়ি জেলা কমিটির পক্ষ থেকে নবনির্বাচিত পিসিসিপি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহাদাত হোসেন কায়েস ও সাধারণ সম্পাদক মো: হাবীব আজমকে সংবর্ধনা দেওয়া হয়। এরপর কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী আনন্দঘন পরিবেশে উদযাপন করে নেতাকর্মীরা।

পিসিসিপি’র কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দরা জানান, বান্দরবান জেলা প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পিসিএনপি’র কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মজিবর রহমান, এছাড়াও খাগড়াছড়ি, রাঙামাটি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,চট্টগ্রাম মহানগর ও ঢাকা মহানগরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজকে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছে পিসিসিপি’র প্রতিটি ইউনিটের নেতৃবৃন্দরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ