• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
শিরোনাম
ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত দেশের মানুষের সুরক্ষায় সার্বজনীন পেনশন স্কিম চালু করেছে সরকার….নাজমুন আরা সুলতানা লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহারের চেরাং ঘর আগুনে পুড়ে গেছে রামগড়ে হত্যা মামলা আসামি ২৩ বছর পর গ্রেফতার মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে ১৫ জনের মনোনয়ন পত্র দাখিল ৫ দিনের ছুটি শেষে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু বেনাপোল বন্দরে যশোর শার্শার বেলতলা বাজারে গুটি আম বেচাকেনা শুরু রাঙ্গামাটির রাজস্থলীতে দুই ইউপি সদস্য ৯ দিন ধরে নিখোঁজ রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা বাঙ্গালহালিয়া ধলিয়াপাড়া শিক্ষা ফাউন্ডেশনের উদ্যেগে,শিক্ষা সামগ্রী বিতরণ

পিএইচডি ডিগ্রি অর্জন করলেন লামার সন্তান মুহিব উল্লাহ

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান (বান্দরবান) / ২১১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, (বান্দরবান)

মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের সম্মানজনক প্রিমিয়াম প্রফেশনাল এক্সচেঞ্জ প্রোগ্রাম “ইন্টারন্যাশনাল ভিজিটর লিডারশিপ প্রোগ্রাম” (IVLP) এর উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন লামার সন্তান ড. মোঃ মুহিব উল্লাহ। ইংরেজি ভাষা শিক্ষাদানের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মাঝে সামাজিক ন্যায়বিচারের ব্যাপারে সচেতনতা সৃষ্টি সংক্রান্ত গবেষণার জন্য ওনাকে এই পিএইচডি ডিগ্রী প্রদান করা হয়।

এছাড়া ২০১২ সালে ফুলব্রাইট স্কলারশিপ নিয়ে তিনি ইউনিভার্সিটি অব জর্জিয়া ইউএসএ তে পাঠদান করেছেন। তিনি এনিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের দুইবার স্কলারশিপ পেয়েছে। যা অত্যন্ত সম্মানজনক এবং গৌরবের।

ড. মোঃ মুহিব উল্লাহ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে অত্যন্ত সুনামের সাথে শিক্ষকতা এবং গবেষণার পাশাপাশি তিনি বাংলাদেশ ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচারস অ্যাসোসিয়েশন এর জেনারেল সেক্রেটারী হিসেবে দায়িত্ব পালন করছেন। সেই সাথে তিনি আমেরিকার এক্সচেঞ্জ এলামনাইদের সংগঠন গ্লোবাল এইড ফর ডেভলপমেন্ট (GASD) প্রতিষ্ঠাতা এবং প্রেসিডেন্ট।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও এই প্রোগ্রামের একজন অংশগ্রহণকারী ছিলেন।

এদিকে ড. মুহিব উল্লাহ পিএইচডি ডিগ্রী লাভ করায় লামার সর্বস্তরের মানুষ ও শীর্ষ জনপ্রতিনিধিরা তাকে অভিনন্দন জানিয়েছেন। লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল বলেন, এই অর্জনের জন্য আমরা লামাবাসী অভিনন্দন জানাই এবং উত্তরোত্তর সফলতা কামনা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ