• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে কেএনএফ’র সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে দুই কেএনএফ সদস্য নিহত, আটক ২ বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত গরমের কারণে হাসপাতালগুলোতে বেড খালি রাখার নির্দেশনা মন্ত্রীর পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী দূর্গম হরিনছড়ায় সাংগ্রাঁই  জলকেলি উৎসব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান  রামগড়ে বৃষ্টি চেয়ে ইস্তিসকার নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া বাঙ্গালহালিয়া হাই-স্কুল মাঠে সাংগ্রাঁই জলকেলি উৎসবে নানা বয়সের কয়েক হাজার মানুষের উৎসবমুখর উপস্থিতি দুই দিনের রিমান্ড শেষে কেএনএফের ১০ আসামীকে কারাগারে প্রেরণ কাপ্তাইয়ে পুলিশী অভিযানে গাঁজাসহ স্বামী স্ত্রী আটক সেবা নিয়ে গুচ্ছ পরিক্ষার্থীদের পাশে পিসিসিপি কেন্দ্রীয় কমিটি মানিকছড়িতে ইস্তিসকার নামাজ আদায়

খাগড়াছড়িতে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল, তৃণমূল বিএনপি ও কংগ্রেসের স্থগিত

স্টাফ রিপোর্টার / ৪৫০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন বাতিল ও তৃণমূল বিএনপি এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থীদের মনোনয়ন স্থগিত ঘোষণা করেছে রিটার্নিং অফিসার। রোববার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামান এ ঘোষণা দেন। একই সাথে অপর ৪ প্রার্থীর প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। প্রার্থীতা বাতিল হওয়া সমীর দত্ত চাকমা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি মনোনয়ন জমা দিয়েছিলেন ৩০ নভেম্বর।
রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামান জানান, খাগড়াছড়ি আসনে প্রতিদ্বন্দ্বীতার জন্য ৭ প্রার্থী মনোনয়ন সংগ্রহ ও জমা দেন। মনোনয়ন ফরম যাচাই বাছাই শেষে আওয়ামীলীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা, জাতীয় পার্টির প্রার্থী মিথিলা রোয়াজা, জাকের প্রার্থীর প্রার্থী মো. হোসেন ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. মোস্তফাকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী সমীর দত্ত চাকমা মোট ভোটারের এক শতাংশের সমর্থন সংক্রান্ত যে তথ্য দিয়েছে যাচাই বাছাইয়ে সঠিকতা পাওয়া না যাওয়ায় বাতিল ঘোষণা করা হয়েছে। এ ছাড়া তৃণমূল বিএনপির প্রার্থী ঊশেপ্রু মারমা ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হাবীবুর রহমানের মনোনয়ন ফরমে বেশকিছু অংশ অসম্পূর্ণ থাকায় প্রার্থীতা স্থগিত করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে তা পূরণ করতে বলা হয়েছে।
স্বতন্ত্র প্রার্থী সমীর দত্ত চাকমা প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপীল করবেন বলে তাৎক্ষনিক প্রতিক্রিয়া জানান। খাগড়াছড়ি আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩ শ ৪৬ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ