• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

খাগড়াছড়িতে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল, তৃণমূল বিএনপি ও কংগ্রেসের স্থগিত

স্টাফ রিপোর্টার / ৪৬১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন বাতিল ও তৃণমূল বিএনপি এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থীদের মনোনয়ন স্থগিত ঘোষণা করেছে রিটার্নিং অফিসার। রোববার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামান এ ঘোষণা দেন। একই সাথে অপর ৪ প্রার্থীর প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। প্রার্থীতা বাতিল হওয়া সমীর দত্ত চাকমা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি মনোনয়ন জমা দিয়েছিলেন ৩০ নভেম্বর।
রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামান জানান, খাগড়াছড়ি আসনে প্রতিদ্বন্দ্বীতার জন্য ৭ প্রার্থী মনোনয়ন সংগ্রহ ও জমা দেন। মনোনয়ন ফরম যাচাই বাছাই শেষে আওয়ামীলীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা, জাতীয় পার্টির প্রার্থী মিথিলা রোয়াজা, জাকের প্রার্থীর প্রার্থী মো. হোসেন ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. মোস্তফাকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী সমীর দত্ত চাকমা মোট ভোটারের এক শতাংশের সমর্থন সংক্রান্ত যে তথ্য দিয়েছে যাচাই বাছাইয়ে সঠিকতা পাওয়া না যাওয়ায় বাতিল ঘোষণা করা হয়েছে। এ ছাড়া তৃণমূল বিএনপির প্রার্থী ঊশেপ্রু মারমা ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হাবীবুর রহমানের মনোনয়ন ফরমে বেশকিছু অংশ অসম্পূর্ণ থাকায় প্রার্থীতা স্থগিত করা হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে তা পূরণ করতে বলা হয়েছে।
স্বতন্ত্র প্রার্থী সমীর দত্ত চাকমা প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপীল করবেন বলে তাৎক্ষনিক প্রতিক্রিয়া জানান। খাগড়াছড়ি আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৩ শ ৪৬ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ