• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

হাতিয়ায় মা ইলিশ সংরক্ষণ অভিযান বিষয়ক জনসচেতনতা সভা

জি এম ইব্রাহীম, নিজস্ব প্রতিবাদে হাতিয়া(নোয়াখালী) / ১৫০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

মা ইলিশ ধরবো না,”জাতীয় সম্পদ নষ্ট করবো না ” এই স্লোগানকে সামনে রেখে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা মা ইলিশ সংরক্ষণ অভিযান জনসচেতনামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ অক্টোবর) সকালে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনা প্রকল্প”ও নৌ পুলিশের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে জেলেদের নিয়ে জনসচেতনতা সভা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার লাকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চটগ্রাম অঞ্চলের নৌ পুলিশ সুপার আ.ফ.ম নিজাম উদ্দিন (পিপিএম বার)
সভায় জানানো হয়, সরকার ঘোষিত মা ইলিশ সংরক্ষণ অভিযানে আগামী ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর এই ২২ দিন ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, কেনা-বেচা ও বিনিময় করা সম্পূর্ণ নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।
উক্ত সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. কেফায়েত উল্ল্যাহ,জেলা পরিষদের সদস্য মহি উদ্দিন মুহিন, হাতিয়া থানা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ওসি জিসান আহমেদ,উপজেলা মেরিন ফিসারিস কর্মকর্তা আসারুল ইসলাম,নলচিরা নৌ পুলিশ ইনচার্জ জাহানুর আলী,হাতিয়া কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার এম শফিউল্যাহ ও সকল ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ প্রমুখ।

বক্তারা ২২ দিন মা’ ইলিশসহ সকল প্রজাতির মাছ ধরার বন্ধের আদেশ মানার নির্দেশ দেন।

২২ দিন বন্ধের ফলে সাগর, নদী ও খালে মাছের প্রজনন প্রচুর হারে বাড়বে। তাই সরকারের নির্দেশনা মেনে সংশ্লিষ্টদের সহায়তা করা সকলের নৈতিক দায়িত্ব মনে করেন বক্তারা ।

এসময় স্থানীয় মৎস্যজীবীবৃন্দ, সাংবাদিক, সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ