• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম
বেলকুচি থানায় পুলিশ সুপার কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে (অতিরিক্ত আইজিপি) কৃষ্ণপদ রায় মহেশখালীতে বিসিএস সুপারিশপ্রাপ্ত ৭ ক্যাডার’কে শুভেচ্ছা জানালেন ইউএনও সোনাগাজীতে ইউনাইটেড প্রিমিয়ার লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য পিসিসিপি ‘হেল্প ডেস্ক’ মানিকছড়িতে উপ-নির্বাচন প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা বান্দরবানে ২৫ এবং ৫২ কিলোমিটার ম্যারাথন দৌড়ে আলমগীর হোসেন ও আব্দুর রহমান প্রথম লংগদুতে সেনা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ মানিকছড়িতে ইজারা বর্হিভুত বালু মহালে অভিযান ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা মহালছড়িতে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

হাতিয়ায় মা ইলিশ সংরক্ষণ অভিযান বিষয়ক জনসচেতনতা সভা

জি এম ইব্রাহীম, নিজস্ব প্রতিবাদে হাতিয়া(নোয়াখালী) / ১০৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

মা ইলিশ ধরবো না,”জাতীয় সম্পদ নষ্ট করবো না ” এই স্লোগানকে সামনে রেখে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা মা ইলিশ সংরক্ষণ অভিযান জনসচেতনামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১১ অক্টোবর) সকালে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনা প্রকল্প”ও নৌ পুলিশের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে জেলেদের নিয়ে জনসচেতনতা সভা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার লাকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চটগ্রাম অঞ্চলের নৌ পুলিশ সুপার আ.ফ.ম নিজাম উদ্দিন (পিপিএম বার)
সভায় জানানো হয়, সরকার ঘোষিত মা ইলিশ সংরক্ষণ অভিযানে আগামী ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর এই ২২ দিন ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, কেনা-বেচা ও বিনিময় করা সম্পূর্ণ নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।
উক্ত সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. কেফায়েত উল্ল্যাহ,জেলা পরিষদের সদস্য মহি উদ্দিন মুহিন, হাতিয়া থানা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ওসি জিসান আহমেদ,উপজেলা মেরিন ফিসারিস কর্মকর্তা আসারুল ইসলাম,নলচিরা নৌ পুলিশ ইনচার্জ জাহানুর আলী,হাতিয়া কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার এম শফিউল্যাহ ও সকল ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ প্রমুখ।

বক্তারা ২২ দিন মা’ ইলিশসহ সকল প্রজাতির মাছ ধরার বন্ধের আদেশ মানার নির্দেশ দেন।

২২ দিন বন্ধের ফলে সাগর, নদী ও খালে মাছের প্রজনন প্রচুর হারে বাড়বে। তাই সরকারের নির্দেশনা মেনে সংশ্লিষ্টদের সহায়তা করা সকলের নৈতিক দায়িত্ব মনে করেন বক্তারা ।

এসময় স্থানীয় মৎস্যজীবীবৃন্দ, সাংবাদিক, সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ