• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখে কার্পেটিংয়ের কাজ সম্পন্ন

সাইফুর রহমান পারভেজ,গোয়ালন্দ প্রতিনিধিঃ / ১৫৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩০ মে, ২০২২

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার গুরুত্বপূর্ণ জামতলা এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কের দুই পাস সম্প্রসারণ কাজে সড়কের মাঝখানে বৈদ্যতিক খুঁটি রেখেই কার্পেটিংয়ের কাজ সমাপ্ত করা হয়েছে। সড়কের মাঝখানে পল্লী বিদ্যুতের ওই খুঁটিগুলো থাকায় ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।
জানা যায়, প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পে ৫শ মিটার মহসড়কের দুই পাস সম্প্রসারণ, ডিভাইডার স্থাপন ও সৌন্দর্য বর্ধনের কাজের দুই পাস সম্প্রসারণ করে সড়কে কার্পেটিংয়ের কাজ সমাপ্ত করা হয়েছে ।
এদিকে সড়কটির মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখে সড়ক সম্প্রসারণ করে কার্পেটিংয়ের কাজ সমাপ্ত করায় দূর্ঘটনার আশঙ্কা নিয়েই প্রতিনিয়তই চলাচল করছে যানবাহন।
সরেজমিন দেখা যায়, ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ জামতলা এলাকায় সড়ক সম্প্রসারণ, ডিভাইডার স্থাপন ও সৌন্দর্য বর্ধনের কাজ চলমান রয়েছে। এরি মধ্যে দুই পাশের সড়ক সম্প্রসারণ এর সড়কের মাঝখানেই ৩টি বৈদ্যতিক খুঁটি রেখেই কার্পেটিংয়ের কাজ সমাপ্ত করে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। ওই খুঁটিগুলোর আশপাশ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে ছোট বড় বিভিন্ন যানবাহন এবং ডিভাইডার স্থাপন ও সৌন্দর্য বর্ধনের কাজ চলমান রয়েছে।
স্থানীয় বাসিন্দা আমিন শেখ, দোকানদার সাহিন শেখসহ অনেকেই বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ মহাসড়ক এখান দিয়ে রাতদিন ২৪ঘন্টা যানবাহন চলাচল করে। এই রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখে রাস্তার কাজ শেষ করেছে। রাস্তার মাঝখানে যেভাবে খুঁটিগুলো রয়েছে তাতে যে কোন সময় বড় ধরনের কোন দূর্ঘটনা ঘটতে পারে তাই কতৃপক্ষের উচিত দ্রæতই এই খুঁটিগুলো অপসারণ করা।
অটো ড্রাইভার ফারুক হোসে বলেন, এ সড়কটি যান চলাচলে সারাদিন ব্যস্ত থাকে। আমরা এখান দিয়েই চলাচল করি কিন্তু অতি সতর্কতার সাথে। একটু এদিক ওদিক হলেই চরম বিপদ। যেহেতু এটা ব্যস্ততম সড়ক সেহেতু দূর্ঘটনা এড়াতে দ্রæতই ওই খুঁটি গুলো অপসারণ করার জন্য কতৃপক্ষকে বিশেষ ভাবে অনুরোধ করছি।
এ প্রসঙ্গে রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির সাব জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার মো. নুর আইন বলেন, সড়ক সম্প্রসারণ করায় আমাদের তিনটি বৈদ্যতিক খুঁটি সড়কের মাঝখানে পড়ে আছে। ওই লাইন দিয়েই গোয়ালন্দ উপজেলায় বিদ্যু সরবরাহ করা হয়েছে। কাজেই হুট করেই খুঁটিগুলো সরানো সম্ভব নয়। আগামী ৪তারিখে পল্লী বিদ্যুৎ ও পিডিবির পাওয়ার গ্রিডের রক্ষণাবেক্ষণ কাজের জন্য সারাদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। ওই দিন বিদ্যুৎ এর ওই খুটি গুলো অপসারণ করে স্থানান্তর করা হবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ