• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
শিরোনাম
রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী বাঙ্গালহালিয়া পাবনাটিলা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মনোন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত লক্ষ্মীছড়িতে পিতার জীবদ্দশায় বেচা সম্পত্তি সন্তানের অস্বীকার! ভোগ-দখলে থাকা ক্রেতারা হতবাক পদর্শনী খামারে মৎস্য চাষীর মাঝে উপকরণ বিতরণ মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মহিলা কলেজ’ প্রতিষ্ঠার উদ্যোগ রাঙামাটিতে দুইটি বসত ঘর আগুনে পুড়ে ছাই এবার বন্যহাতির আবাসস্থল ধ্বংস করে ইটভাটা ! মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই- বীর বাহাদুর মানিকছড়ি ইংলিশ স্কুলে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

স্কাউটিং লেখাপড়ার পাশাপাশি সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হাতে-কলমে শিক্ষা দেয়; মো.আবুল কালাম আজাদ

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১০৩ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

‘স্কাউটিং দেশসেবা ও মানবকল্যাণে কাজে লাগাতে হবে। স্কাউটিং ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক প্রগতিশীল ও সৃজনশীল হিসেবে গড়ে তুলবে এবং সমাজকে এগিয়ে নেবে। স্কাউটিং লেখাপড়ার পাশাপাশি সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হাতে-কলমে শিক্ষা দেয়। তিনি বলেন, জীবনে বড় হতে হলে কঠোর পরিশ্রম আর অনুশীলনের বিকল্প নেই।’ খাগড়াছড়ি জেলা রোভার ও জেলা স্কাউটস এর সাথে মতবিনিময়কালে প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব, সাবেক মূুখ্য সমন্বয়ক (এসডিজি) ও বাংলাদেশ স্কাউটস এর সভাপতি মোঃ আবুল কালাম আজাদ এসব কথা বলেন।

শনিবার বেলা ১২টায় খাগড়াছড়ি সার্কিট হাউসে প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব, সাবেক মুখ্য সমন্বয়ক (এসডিজি) ও বাংলাদেশ স্কাউটস এর সভাপতি আবুল কালাম আজাদকে ফুল দিয়ে বরণ করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা রোভার ও জেলা স্কাউটস সভাপতি মোঃ সহিদুজ্জামান, খাগড়াছড়ি জেলা রোভার এবং জেলা স্কাউটস নেতৃবৃন্দ।

বিকাল ৩টায় খাগড়াছড়ি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক, জেলা স্কাউটস ও জেলা রোভার সভাপতি মো. সহিদুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্কাউটিং বিষয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন সাবেক মুখ্য সচিব, সাবেক মুখ্য সমন্বয়ক(এসডিজি) ও বাংলাদেশ স্কাউটস সভাপতি আবুল কালাম আজাদ।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবীর সোহাগ, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, জেলা রোভার কমিশনার মোহাম্মদ নাজিম উদ্দিন,জেলা স্কাউটস কমিশনার মো ইমাম উদ্দিন,জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম মোসলেম উদ্দিন,বিভিন্ন ইউনিটের গ্রুপ সভাপতি,গ্রুপ সম্পাদক, স্কাউট ও রোভার স্কাউট লিডারবৃন্দ, রোভার ও গার্ল ইন রোভার সদস্যবৃন্দ তাছাড়া উপজেলা নির্বাহী অফিসারবৃন্দও সকল উপজেলার সহকারি কমিশনার (ভূমি) উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি জেলা রোভারের সম্পাদক দুলাল হোসেন মতবিনিময় সভা পরিচালনা করেন এবং জেলা রোভারের কার্যক্রমের সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন। এছাড়া জেলা স্কাউটস প্রতিনিধিরাও তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ