• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সাবেক দুই এমপিসহ বিএনপির ৪৫ নেতাকর্মীর জামিন লাভ রাজবাড়ী

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি / ১৬৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩

সাইফুর রহমান পারভেজ,রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে পুলিশের ওপর হামলা ও নাশকতার অভিযোগে পৃথক দুটি মামলায় রাজবাড়ীর সাবেক দুই এমপিসহ বিএনপির ৪৫ নেতাকর্মী আদালত থেকে জামিন পেয়েছেন। রবিবার (২২ অক্টোবর) সকালে রাজবাড়ী জেলা বারের আইনজীবি অ্যাড.নেকবর হোসেন মনি জামিন আবেদন করলে শুনানী শেষে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোছাম্মাৎ জাকিয়া পারভীন তাদের জামিন আদেশ মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্তরা হলেন, রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নৈওয়াজ মাহমুদ খৈয়ম, রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবু, মো. হারুন মজুমদার, মো. রেজাউল শেখ, মো. শফিকুল ইসলাম, আব্দুল মালেক সিকদার, রাজবাড়ী পৌর কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন স¤্রাট, মঞ্জুরুল আলম দুলাল, জেলা যুবদলের আহবায়ক খায়রুল আনাম বকুল, জাহাঙ্গীর আল আওয়াল, আলামিন, নুর ইসলাম, দাইরান, গোলাম মহিউদ্দিন আহমেদ গিটার, ইউসুফ হোসেন পাটোয়ারী, আরিফুর রহমান খান, আব্দুর রউফ হিটু, গাজী আহসান হাবিব, জিলাল সরদার, রকি, আব্বাস সরদার, কায়সার মাহমুদ, আফসার আলী সরদার, শাহাদত, শফিক, নুরু মিয়া, হাবিবুর রহমান রাজা, সিরাজুল ইসলাম পিনু, মনিরুজ্জামান মনির, ইমরান, মোহাম্মদ আলী, মো. ইউসুফ আলী, খোরশেদ, মনিরুজ্জামান, আবির, মুন্নু মোল্যা, কাইয়ুম, দেলো, লাল মিয়া, অশোক কুমার, জহুরুল ইসলাম নুরনবী, শামসু মীর, রায়হান খান, খন্দকার মশিউল আযম চুন্নু, বাবু সরদার।

উল্লেখ্য, রাজবাড়ীতে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর শোভাযাত্রা থেকে পুলিশের ওপর অতর্কিত হামলা ও ভাংচুরের অভিযোগে রাজবাড়ী সদর থানার এসআই সোহেল রানা বাদী হয়ে ২ সেপ্টেম্বর রাতে ১১১ জনের নাম উল্লেখ করাসহ ২ হাজার থেকে ২ হাজার ২শত জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা করেন। ওই মামলায় পুলিশ ২৮ জনকে গ্রেপ্তার করেন। অপরদিকে, ওই একইদিনে বিএনপির নেতাকর্মীদের একটি অংশ রাজবাড়ী রেলওয়ে স্টেশনে অবৈধ ভাবে প্রবেশ করে রেলওয়ে থানা পুলিশের ওসি সোমনাথ বসু, এসআই বিধান চন্দ্র মল্লিক ও কনস্টেবল শারমিনা খাতুনের উপর হামলা চালায়। এ অভিযোগে রাজবাড়ী জিআরপি থানার এসআই বিধান চন্দ্র মল্লিক বাদী হয়ে রেলওয়ে থানায় ৫ জনের নাম উল্লেখ করাসহ সাড়ে ৪শত থেকে ৫শত জনকে অজ্ঞাতনামা আসামী করে আরেকটি মামলা দায়ের করেন।

রাজবাড়ী জেলা বারের আইনজীবি অ্যাড. নেকবর হোসেন মনি বলেন, উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন নেতাকর্মীরা। রবিবার সকালে ৪৫জন নেতাকর্মী জামিনের আবেদন করলে জামিন মঞ্জুর করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ